ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

স্কালোনির পদত্যাগ করতে চাওয়ার কারণ মেসি! 

স্কালোনির পদত্যাগ করতে চাওয়ার কারণ মেসি! 

দলের অনুশীলনে মেসি ও কোচ স্কালোনি। ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৫:৫১

লিওনেল মেসির কারণে আর্জেন্টিনা জাতীয় দলের কোচের পদ ছেড়ে দিতে চান বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনি। কারণ এই দলটা মেসি চালান বলে অভিযোগ। আর্জেন্টাইন তারকার কারণে কোচ হয়েও সাইডবেঞ্চে থাকতে হয় স্কালোনিকে। সর্বশেষ ব্রাজিলের বিপক্ষে ম্যাচেও ঘটেছে একই ঘটনা। 

যে কারণে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলেন তরুণ কোচ স্কালোনি। ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর আর্জেন্টিনার কোচ বলেন, ‘আমি ক্লান্ত, আমার এখন বলটা থামানো উচিত। নতুন করে আমার দায়িত্ব নিয়ে ভাবা উচিত। কারণ আমি আগের মতো সেই তেজ আর দেখাতে পারছি না।’ 

স্কালোনি ওই সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, কোপা আমেরিকার ড্রতে থাকবেন না তিনি। এছাড়া নিজের ভবিষ্যত নিয়ে আর্জেন্টিনা অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে বসবেন। পরবর্তীতে অবশ্য মেসিদের কোচ জানিয়েছেন, তিনি কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে থাকবেন।

সংবাদ মাধ্যম দ্য অ্যাথলেটিক দাবি করেছে, ব্রাজিলের বিপক্ষে ম্যাচে মেসির আচরণ স্কালোনি ও তার কোচিং স্টাফের মনে দাগ কেটেছে। ওই ম্যাচে গ্যালারিতে ব্রাজিল ও আর্জেন্টিনা ভক্তদের মারামারি লেগে যায়। ঘটনার প্রতিবাদে মেসি তার সতীর্থদের নিয়ে ড্রেসিংরুমে ফিরে যান। 

কিন্তু দল নিয়ে মাঠ থেকে উঠে যাওয়ার বিষয়ে হেড কোচ স্কালোনি বা দলের অন্য কোচিং স্টাফের সঙ্গে  আলোচনা করেননি তিনি। বিষয়টি স্কালোনি ও তার কোচিং স্টাফের পছন্দ হয়নি। বিষয়টি নিয়ে ক্ষোভও প্রকাশ করেন তারা। আর্জেন্টিনা লিওনেল স্কালোনির অধীনে বিশ্বকাপ, কোপা আমেরিকা ও ফিনালিসিমা জিতেছে।   

আরও পড়ুন

×