ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

২০৩৪ বিশ্বকাপেও মেসিকে চান ফিফা সভাপতি

২০৩৪ বিশ্বকাপেও মেসিকে চান ফিফা সভাপতি

ছবি- টুইটার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ২১:৩২

ক্যারিয়ারে একটাই অপূর্ণতা ছিল আর্জেন্টিনা তারকা লিওনেল মেসির। গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে সেই স্বপ্নও পূরণ হয়েছে আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের। এরপর মেসি জানিয়েছিলেন, তার জীবনে চাওয়া-পাওয়ার আর কিছু নেই।

মেসির এমন বক্তব্যের পর অনেকেই ধরে নিয়েছিলেন, বিশ্বকাপের পর অবসরে যাবেন মেসি। তবে বিশ্বকাপ জয়ের পত মত পাল্টে ফেলেন আর্জেন্টাইন এই তারকা। মেসি বলেছিলেন, ‘যতদিন ফুটবলকে উপভোগ করছি, ততদিনই খেলব। এখন আমার লক্ষ্য ২০১৪ কোপা আমেরিকা। আর পরের বিশ্বকাপে খেলব কি না সেটা সময় বলবে।’

মেসির বর্তমান বয়স ৩৬। জাতীয় দল কিংবা ক্লাব ফুটবল সবখানেই সমানতালে লড়ে যাচ্ছেন তিনি। ২০২৬ বিশ্বকাপে তার বয়স দাঁড়াবে ৩৯ বছরে। এই বয়সে এমন পারফরম্যান্স ধরে রাখতে পারবেন কি না, অথবা ফিট থাকবেন কিনা তা সময়ই বলে দেবে। মেসিও নিজেও অতদূর ভাবছেন না, তার ভাবনায় এখন শুধু কোপা আমেরিকা।

তবে ফিফা সভাপতির চাওয়াটা অসম্ভবের শামিল। তিনি মেসিকে ২০৩৪ বিশ্বকাপ আসরেও দেখতে চান। মজাচ্ছলেও অবশ্য সেটা তিনি বলতে পারেন। মেসিকে বিশ্বকাপে দেখতে চাওয়ার ব্যাপারে প্রশ্ন করা হলে ইনফান্তিনো বলেন, ‘পরবর্তী আসর, তার পরের বিশ্বকাপ এবং ২০৩৪ সালেও (দেখতে চাই)। যতদিন পর্যন্ত সে (মেসি) খেলতে চায়!’

ফিফা সভাপতির এই চাওয়া যদিও তার একার নয়, বরং অনেক অনেক ভক্তেরও। তবে কোপা আমেরিকার পরই হয়তো যানা যাবে মেসি খেলবেন কি না। এই সম্পর্কে ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি নিজেই।

আরও পড়ুন

×