ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

চ্যাম্পিয়নশিপ টেবিলে দুই ধাপ পেছালো বাংলাদেশ

চ্যাম্পিয়নশিপ টেবিলে দুই ধাপ পেছালো বাংলাদেশ

ছবি- সংগৃহীত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩ | ১০:৩৬

সিলেটে নিউজিল্যান্ডকে হারানোর পর টেস্ট চ্যাম্পিয়নশিপ তালিকার দুইয়ে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। কিন্তু মিরপুরে কিউইদের কাছে হেরে যাওয়ায় চারে অবনমন হলো তাদের। এই মুহূর্তে টাইগারদের পয়েন্ট ১২। দুই ম্যাচ থেকে এক জয়ের সুবাদে এই অর্জন ঝুলিতে পুরেছে তারা। 

বাংলাদেশের চেয়ে এক ধাপ এগিয়ে নিউজিল্যান্ড। তারাও দুই ম্যাচ থেকে এক জয় পায়। তাতে ১২ পয়েন্ট নিয়ে তালিকার তিনে এখন কিউইরা। ১-এ আছে পাকিস্তান। তারা এখন পর্যন্ত খেলেছে দুটি টেস্ট। দুটির দুটিতেই জয় পাওয়ায় পূর্ণ ২৪ পয়েন্ট পেয়ে যায় দলটি। আর দুইয়ে ভারত। তারাও দুটি টেস্টে অংশ নিয়েছে। যেখানে একটি জিতলেও আরেকটিতে ড্র করায় পুরো পয়েন্ট পায়নি। তালিকায় পাঁচ থেকে আটে যথাক্রমে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর প্রথম আসরে এই শিরোপা জিতেছিল নিউজিল্যান্ড। ২০১৯ সাল থেকে এই প্রতিযোগিতা চালু করে আইসিসি। এ নিয়ে তৃতীয় চক্র চলমান। ২০২৫ সালের জুনে শেষ হবে এই দৌড়। এর পর টেবিলের এক আর দুইয়ে থাকা দল খেলবে ফাইনাল। সেখানে যে দল জিতবে, তারাই হবে চ্যাম্পিয়ন। সব মিলিয়ে ৯ দলের মধ্যে ৬৯টি ম্যাচ শেষে ঠিক হবে বিজয়ীর নাম।

আরও পড়ুন

×