ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন সৌম্য-বিজয়রা

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন সৌম্য-বিজয়রা

ছবি- ফেসবুক

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩ | ১২:৪১

টেস্ট সিরিজ শেষ না হতেই এবার নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সেই সিরিজকে সামনে রেখে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের একাংশ। ওই দলে রয়েছেন সদ্য সমাপ্ত সিরিজে না থাকা লিটন দাস, সৌম্য সরকার, আনামুল হক বিজয় ও আফিফ হোসেনরা।

প্রথম বহরে শনিবার রাত ১১ টা ৫৫ মিনিটে ঢাকা ছেড়েছেন ১৪ জন। তিনজন কোচিং স্টাফের সঙ্গে প্রথম বহরে নিউজিল্যান্ডে গেছেন ১১ ক্রিকেটার। টেস্ট সিরিজে না থাকা আফিফ হোসেন ধ্রুব, লিটন দাস, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেনরা ছিলেন প্রথম বহরে। এছাড়া আছেন আনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ তামিম, তাওহিদ হৃদয়, তানজিম সাকিব, রাকিবুল হাসান, মুস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেনরা।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছেন এমন ক্রিকেটাররা দ্বিতীয় বহরে দেশ ছাড়বেন। আগামী সোমবার নিউজিল্যান্ডের বিমান ধরবেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজের মতো ক্রিকেটাররা।

দেশটিতে পা রেখে দুদিন অনুশীলন করবে সফরকারী বাংলাদেশ। এরপর সিরিজ শুরুর আগে ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে আফিফ-লিটনদের। এরপর আগামী ১৭ ডিসেম্বর হবে দু’দলের প্রথম ওয়ানডে। বাকি দুই ওয়ানডে হবে ২০ ও ২৩ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডে নেলসনে এবং শেষ ম্যাচ হবে নেপিয়ারে। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেগুলো হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর।

আরও পড়ুন

×