ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে ২৫ বছরের খরা কাটাল ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ডের বিপক্ষে ২৫ বছরের খরা কাটাল ওয়েস্ট ইন্ডিজ

ছবি- এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩ | ১৩:০৩

দীর্ঘ ২৫ বছর পর ইংল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারাল ওয়েস্ট ইন্ডিজ। ঘরে এবং বাইরে মিলিয়ে ১৬ বছর পর ইংলিশদের বিপক্ষে কোনো সিরিজ জিতল ক্যারিবিয়ানরা। শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে শাই হোপের দল। 

ব্রিজটাউনে বৃষ্টির আসা-যাওয়ার মাঝে টস জিতে ইংল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক শাই হোপ। আগে ব্যাট করে ৪০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৬ রান করে ইংল্যান্ড। বেন ডাকেট ৭৩ বলে ছয় চার ও এক ছয়ে করেন ৭১ রান। ৫৬ বলে ৪৫ রান আসে লিভিংস্টোনের ব্যাট থেকে। ক্যারিবিয়াবদের হয়ে তিনটি করে উইকেট নেন ফোর্ডে ও জোসেফ। রোমারিও শেফার্ডের শিকার দুটি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাট শুরু করার আগে ফের হানা দেয় বৃষ্টি। পরে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৩৪ ওভারে ১৮৮ রানের লক্ষ্য পায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে শুরুতেই হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ২ রানের মাথায় প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। কিসি কার্টির ফিফটি ও অ্যালিক অ্যাথানেজের ৪৫ রানে জয়ের পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু মিডল অর্ডারদের ব্যর্থতায় ১৩৫ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে। এরপর অভিষিক্ত ফোর্ডে নিয়ে হাল ধরেন রোমারিও শেফার্ড। অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটি গড়ার পথে ২৮ বলে ৪১ রানে ঝোড়ো ইনিংস খেলেন তিনি। বোলিংয়ের পর ব্যাটিংয়ে অপরাজিত ১৩ রানের কার্যকরী ইনিংস খেলায় ম্যাচসেরা হয়েছেন ফোর্ডে। তিন ম্যাচে ১৯২ রান করে সিরিজসেরা ক্যারিবিয়ান অধিনায়ক শাই হোপ।

দুই দল এখন খেলবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বারবাডোজেই এটি শুরু বুধবার।

আরও পড়ুন

×