ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ভারত সফরে ইংল্যান্ড দলে তিন নতুন 

ভারত সফরে ইংল্যান্ড দলে তিন নতুন 

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩ | ২০:১৫ | আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ | ২০:৪৫

জানুয়ারিতে পাঁচ ম্যাচের টেস্ট খেলতে ভারতে সফরে আসবে ইংল্যান্ড। ইনজুরিতে থাকা বেন স্টোকসকে নিয়ে ওই সফরের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। দলে ডাক পেয়েছেন তিন নতুন ক্রিকেটার। 

তাদের একজন পেসার গাস আটকিনসন। সম্প্রতি  যিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছেন। তবে টেস্ট খেলা হয়নি তার এখনও। দলে ঢুকেছেন বাঁ-হাতি স্পিনার টম হার্টলি ও ডানহাতি স্পিনার শোয়েব বাশির। 

এছাড়া বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ ও লেগ স্পিনার রেহান আহমেদকে নিয়ে ইংল্যান্ডের স্পিন বোলিং আক্রমণ বেশ শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ। তবে পেস আক্রমণে আটকিনসন ছাড়া অন্যরা অভিজ্ঞ ও চেনা মুখ। জেমস অ্যান্ডারসন, মার্ক উড ও অলি রবিনসন আছেন দলে। 

ভারতের বিপক্ষে  ইংল্যান্ড ২৫ জানুয়ারি টেস্ট সিরিজ শুরু করবে। শেষ টেস্ট শুরু হবে ২৩ ফেব্রুয়ারি। এক মাসের বেশি সময়ের এই টেস্ট সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র শুরু করবে ইংল্যান্ড। 

ইংল্যান্ডের টেস্ট দল: বেন স্টোকস, রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস আটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়াইব বাশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হার্টলি, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড। 

আরও পড়ুন

×