ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

আইপিএল নিলামে বাংলাদেশের তিন পেসার 

আইপিএল নিলামে বাংলাদেশের তিন পেসার 

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩ | ২২:৪৯

আইপিএলের আগামী আসরের নিলামের জন্য ৩৩৩ জন ক্রিকেটারের তালিকায় চূড়ান্ত করেছে কর্তৃপক্ষ। ওই তালিকায় আছে বাংলাদেশের তিন ক্রিকেটার। তারা হলেন- জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। 

আইপিএলের গত আসরে নিলাম থেকে দল পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। যারা কলকাতা নাইট রাইডার্সে ছিলেন। অন্য জন ছিলেন মুস্তাফিজুর রহমান। তিনি রাজস্থান রয়েলসে ছিলেন। 

তবে তাদের তিনজনকেই ছেড়ে দিয়েছিল নিজ নিজ দল। এবারের নিলামে সাকিব-লিটনরা ডাক  পাননি। আইপিএলের ১৪তম আসরের জন্য ওই ৩৩৩ জন থেকে সর্বোচ্চ দল পাবেন ১০৭ জন। এর মধ্যে ৭৭ জন আবার স্থানীয় ক্রিকেটার অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের দখলে চলে যাবে। 

বিদেশি ক্রিকেটার কোটায় আইপিএলে অংশ নেওয়া দশ দল ৩০ জন ক্রিকেটার কিনতে পারবে। আইপিএল নিলামে বড় বড় নামের ভিড়ে তাসকিন-মুস্তাফিজ ও শরিফুলদের কেউ দল পায় কিনা সেটাই দেখার বিষয়। 

আইপিএলের নিলামে নাম আছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ট্রাভিস হেডের। ভিত্তি মূল্যে সর্বোচ্চ ২ কোটি রুপির ক্যাটাগরিতে আছেন তিনি। বাংলাদেশের মুস্তাফিজও আছেন ওই ক্যাটাগরিতে। এছাড়া ২ কোটি রুপি ভিত্তিমূল্যের তালিকায় আছেন ইংল্যান্ডের কাইল কোয়েটজে, ইংল্যান্ডের হ্যারি ব্রুক ও আফগানিস্তানের মুজিব উর রহমান। 

আরও পড়ুন

×