ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

ভিয়ারিয়ালকে উড়িয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ

ভিয়ারিয়ালকে উড়িয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩ | ১২:৩০ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ | ১২:৩০

ভিয়ারিয়ালের বিপক্ষে দাপুটে জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ। গতকাল রাতের ম্যাচটিতে ৪-১ গোলে জিতেছে লস ব্ল্যাঙ্কোসরা।

স্বাগতিক হওয়ায় পুরো ম্যাচেই কর্তৃত্ব করেছে রিয়াল। বিশেষ করে মদরিচের নৈপুণ্যে তারা বল দখলে এগিয়ে ছিল পুরোটা সময়। ভিয়ারিয়ালকে কোনও সুযোগই দেয়নি। ৩৮ বছর বয়সী মদরিচের শুরুর একটি শট বারে আঘাত করলেও প্রথম গোলটি বানিয়ে দিয়েছেন তিনি। তার ক্রস থেকে ২৫ মিনিটে গোল করেন জুড বেলিংহ্যাম। ইংলিশ তারকার এটি মৌসুমের ১৩তম গোল। 

৩৭ মিনিটে ভাসকেসের ছোট পাস পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১১ ম্যাচে ৯টি গোল করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর ব্যবধান কমান ভিয়ারিয়ালের হোসে লুইস মোরালেস। কিন্তু সেই স্বস্তি দীর্ঘায়িত হয়নি তাদের। ৬ম মিনিটে ব্যবধান ৩-১ করেন ব্রাহিম দিয়াজ এবং চার মিনিট পর ভিয়ারিয়ালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লুকা মদরিচ।

১৭ ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে জিরোনা। একটি ম্যাচ অবশ্য কম খেলেছে তারা। আজ রাতে আলাভেসকে হারাতে পারলে জিরোনা ফের শীর্ষে উঠে আসতে পারবে। ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

আরও পড়ুন

×