ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

যে কারণে ব্রাজিল সমর্থক রাব্বির মেসি সেলিব্রেশন

যে কারণে ব্রাজিল সমর্থক রাব্বির মেসি সেলিব্রেশন

বিসিবি ভবনের সামনে অনূর্ধ্ব-১৯ দলের শিরোপা উদযাপন। ছবি: বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩ | ২১:০৬

আরব আমিরাতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে মেসি, রোনালদো, এমবাপ্পের মতো করে উদযাপন করেছেন বাংলাদেশ দলের যুবা ক্রিকেটাররা। পেসার ইমন যেমন রোনালদোর মতো উদযাপন করেছেন। আবার অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি উদযাপন করেছেন লিওনেল মেসির মতো করে। 

সোমবার বিসিবির সংবর্ধনা অনুষ্ঠানে ওই উদযাপনের রহস্য উন্মোচন করেছেন রাব্বি। অধিনায়ক জানিয়েছেন, তিনি ব্রাজিল ফুটবল দলের ভক্ত। কিন্তু দল মেসির উদযাপন বেশি উপভোগ করেছে। সেজন্য মেসির উদযাপন করেছেন তিনি। 

রাব্বি বলেছেন, ‘না, কাউকে ফলো করে উদযাপন করা নয়। আমি নিজে ব্রাজিল ফুটবলের সমর্থন করি। আসলে মেসির মতো উদযাপন করার কারণ হচ্ছে, এই উদযাপনটা দল হিসেবে আমরা খুব উপভোগ করি। সেজন্য এই সেলিব্রেশনটা করা। যাতে দলের সবাই আসলে চাঙ্গা থাকে।’ 

বিশ্বকাপের ট্রফি নিয়ে যেমন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি ঘুমিয়েছেন। তেমনি রাব্বি ঘুমিয়েছেন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শিরোপা নিয়ে। বিষয়টি নিয়ে তিনি জানান, এটা তার কাছেই ছিল। সেজন্য ওটা কাছে রেখেছিলেন। 

এর আগে ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। যুবা এশিয়া কাপ জিতে দায়িত্ব বেড়ে গেছে বলে জানিয়েছেন অধিনায়ক রাব্বি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় বিশ্বকাপে এই শিরোপা তাদের অনুপ্রেরণা দেবে বলে মনে করেন তিনি। এশিয়া কাপ দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ভালো প্রস্তুতি হয়েছে বলেও মন্তব্য করেছেন রাব্বি। 

আরও পড়ুন

×