ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

হিলালের বাদের খাতায় নেইমার

হিলালের বাদের খাতায় নেইমার

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪ | ১৪:২১

চোট তাঁর নিত্যসঙ্গী। বার্সা ছেড়ে প্যারিসে যাওয়ার পর এই চোটের দাপটে বেশির ভাগ সময়ই থেকেছিলেন মাঠের বাইরে। এর পর সেই চোট থেকে মুক্তির আশায় নতুন ঠিকানা আল হিলালে যান। সেখানেও রক্ষা হয়নি। লিগামেন্টে চিড় ধরায় পুরো মৌসুমই শেষ হয়ে যায় তাঁর। কয়েক দিন আগেও ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার তাঁর চোটের আপডেট জানান। কোপা আমেরিকায় তাঁকে যে পাওয়া যাবে না, সেটাও একপ্রকার নিশ্চিত। এর মধ্যে সৌদির ক্লাব আল হিলাল তাঁকে ফেলল বাদের খাতায়।

অবশ্য এতে নেইমার ভক্তদের দুশ্চিন্তার কোনো কারণ নেই। তাঁর সঙ্গে সাময়িক সম্পর্ক চিহ্ন করলেও চুক্তি অনুযায়ী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত আল হিলালের খেলোয়াড় নেইমার। তবে মূল স্কোয়াডে এতদিন তাঁর নাম থাকলেও এই মৌসুমের বাকি সময় আর দেখা যাবে না। কেউ কেউ বলছেন, নেইমারের সঙ্গে সম্পর্কের ইতি টানতে যাচ্ছে হিলাল। আবার চুক্তি বাতিলের কথাও শোনা যাচ্ছে। একটা খবর চাউর হয়েছে, নেইমার সৌদি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিতে পারেন। কিন্তু এসব কোনোটাই আনুষ্ঠানিক নয়। মূলত স্কোয়াড থেকে নেইমারের নাম কেটে দেওয়ায় গুঞ্জন আরও ডালপালা মেলেছে।

আসল সত্যটা হলো, সৌদি লিগের নিয়ম অনুযায়ী একটা ক্লাব তাদের স্কোয়াডে আটজনের বেশি বিদেশি খেলোয়াড় রাখতে পারবে না। এতদিন এই আটজনের একজন ছিলেন নেইমারও। কিন্তু চোটে তাঁর মৌসুম শেষ হয়ে যাওয়ায় নেইমারকে বাদ দিয়ে তাঁর জায়গায় স্কোয়াডে নেয় রেনান লোদিকে। মার্সেই থেকে হিলালে আসা এই ব্রাজিলিয়ান এতদিন নিবন্ধিত খেলোয়াড়ের তালিকায় ঢুকতে পারেননি। অবশেষে নেইমারের জায়গায় তাঁর ঢোকার সুযোগ হলো। আর নেইমার হয়ে গেলেন অনিবন্ধিত। অর্থাৎ এখন থেকে আল হিলালের অনিবন্ধিত খেলোয়াড় নেইমার। তাঁকে আবার প্রো লিগে খেলাতে হলে নিবন্ধিত হতে হবে।

সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। চোট, সেই সঙ্গে জাতীয় দলের হয়েও বড় সাফল্যের দেখা পাচ্ছেন না। কয়েক দিন আগে তাদের নতুন কোচ হিসেবে নিয়োগ পান জর্জ জেসুস। তিনিও নেইমারের সমালোচনা করেন। তাঁর কাছে নাকি মনে হয়েছে, নেইমার ফুটবলের চেয়ে অন্যান্য বিষয়ে বেশি আগ্রহী।

আরও পড়ুন

×