ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

হোয়াটমোরকে পেয়ে জড়িয়ে ধরলেন মাশরাফি

হোয়াটমোরকে পেয়ে জড়িয়ে ধরলেন মাশরাফি

ছবি- সংগৃহীত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪ | ১৯:০৮

এখনও আগের মতো উদ্যমী। চটপটে এবং সবকিছুতে তীক্ষ্ণদৃষ্টি রেখে কাজ করে চলা। জাতীয় দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোরের কথাই বলা হচ্ছে। বিপিএলে ফরচুন বরিশালের মেন্টর ডেভ বাংলাদেশে পা রেখেই স্মৃতিকাতর। পুরোনোদের খোঁজ করছিলেন গত পরশু থেকে। গতকাল কয়েকজনের দেখা পেয়ে বেশ আবেগি হলেন। যেন বহু বছর পর স্বজনদের কাছে মনের আগল খুলে কথা বলতে পারছেন।

২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন এই হোয়াটমোর। তার অধীনেই ভারত, দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছিল বাংলাদেশ।

এবার বিপিএলের টানে বাংলাদেশে আসতেই পুরোনো শিষ্যদের দেখা পেয়েছেন তিনি। মাশরাফি বিন মর্তুজা তো কোচের প্রিয় পাগলা।

আজ মিরপুরের একাডেমি মাঠে সাবেক কোচের সঙ্গে দেখা হয়ে গেল মাশরাফিরও। দেখেই বুকে জড়িয়ে নিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর কিছুক্ষণ আড্ডাও চালিয়ে গেলেন দুজন। কিছুক্ষণের জন্য দুজনেই ফিরে গিয়েছিলেন অতীতে। 

ক্রিকেটারদের মধ্যে পেসার মাশরাফির সঙ্গে একটু বেশিই সখ্যতা ছিল হোয়াটমোরের। ম্যাশকে ‘পাগলা’ বলেই ডাকতেন অস্ট্রেলিয়ার এই কোচ। এরপর বাংলাদেশ ছাড়লেও হোয়াটমোরের সঙ্গে ক্রিকেটারদের সখ্যতা এখনও টিকে আছে। 

এর আগে হোয়াটমোরকে বরিশালের কোচ বানানোর কথা ছিল। তবে শেষ মুহূর্তে নিজেদের সিদ্ধান্ত বদলে ফেলে ফ্র্যাঞ্চাইজিটি। তারা প্রধান কোচের দায়িত্ব দেয় দেশের মিজানুর রহমান বাবুলকে। অন্যদিকে, হোয়াটমোরকে দেওয়া হয় টেকনিক্যাল ডিরেক্টরের পদ।

আরও পড়ুন

×