দ্বিতীয় টেস্টে ক্রাইস্টচার্চ স্টেডিয়ামে নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হারলো বাংলাদেশ। ফলে ১-১ সমতায় শেষ হলো টেস্ট সিরিজ। এই টেস্টে টাইগারদের প্রাপ্তি বলতে কেবল লিটন দাসের সেঞ্চুরি। এই টেস্টের মধ্য দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তী ব্যাটার রস টেলর।

টেস্ট ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল নিউজিল্যান্ড। ছোট দলগুলো তো বটেই তাদের মাটিতে বড়দলগুলোকেও কাঁপন ধরিয়ে দেয় কিউই পেসাররা। সুইং বাউন্সে নিজেদের কন্ডিশনে অন্যতম সেরা কিউই পেস বোলাররা।

তাইতো সুযোগ পেয়ে নিউজিল্যান্ডের দুই তারকা বোলার টিম সাউদি ও কাইল জেমিসন বোলিং নিয়ে কথা বলছেন আর মনোযোগী ছাত্র হয়ে শুনছেন বাংলাদেশের এবাদত হোসেন, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ। একেই হয়ত বলে ক্রিকেটের সৌন্দর্য।

হাতের কাছে বিশ্বের অন্যতম সেরা এই পেস আক্রমণকে পেয়ে তাই দীক্ষা নেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি বাংলাদেশের তরুণ বোলাররা। এক ভিডিওকে দেখা যায়, ম্যাচের বিরতির মাঝে একসময়ে তাসকিন বোলিং নিয়ে কথা বলছেন জেমিসনের সাথে। নানান অঙ্গভঙ্গিতে তাসকিনকে কিছু বুঝিয়ে দিচ্ছিলেন জেমিসন। তাদের পাশেই শরিফুল ও এবাদত কথা বলছিলেন সাউদির সাথে। নিউজিল্যান্ড দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার সাউদি বাংলাদেশের দুই তরুণ শরীফুল ও এবাদতকে বলের গ্রিপ দেখাচ্ছেন এবং পরামর্শ দিচ্ছেন।