বাংলাদেশ ক্রিকেট দলের পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ওটিস গিবসন। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানের সহকারী কোচ ও বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে এই সিদ্ধান্ত নেন তিনি।

মুলতান সুলতান বুধবার তাদের ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করে জানায়, বাংলাদেশি পেস বোলিং কোচ ওটিস গিবসনকে তাদের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে গিবসন জানিয়েছেন, বিসিবির সঙ্গে তার আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চুক্তি রয়েছে। এরপরই গিবসনের বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে যাবে। ফলে নিউজিল্যান্ড সফরই হয়ে থাকছে গিবসনের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের শেষ সিরিজ। 

বাংলাদেশে আসার আগে প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে কাজ করেছেন গিবসন। বিপিএলে তিনি চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করেছিলেন। এবার পিএসএলের কোচিং প্যানেলে দেখা যাবে তাকে। 

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গিবসনের চলে যাওয়ার খবর নিশ্চিত করেছেন। এক্ষেত্রে টাইগারদের পরবর্তী বোলিং কোচ কে হবেন বা আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে কোন কোচ ছাড়াই মাঠে নামতে হবে কিনা বাংলাদেশকে তা এখনো পরিষ্কার নয়। জালাল ইউনুস বলেন, 'গিবসনের সঙ্গে জানুয়ারিতেই চুক্তি শেষ হচ্ছে, সে আর থাকতে চাচ্ছে না। আমরা নতুন করে বোলিং কোচ খুঁজবো।'

জানা গেছে, দলের সাথে নিউজিল্যান্ডে থাকা গিবসন স্কোয়াডের সবাইকে তার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। নিউজিল্যান্ড থেকে আর বাংলাদেশেও ফিরবেন না তিনি।