স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের সঙ্গী হলো অ্যাটলেটিকো বিলবাও। দুর্দান্ত ভাবে ম্যাচে ফিরে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পা রাখে বিলবাও। 

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের রিয়াদে দ্বিতীয় সেমিফাইনালে গোলরক্ষক ওনাই সিমোনের আত্মঘাতী গোলে পিছিয়ে যায় গেল আসরের চ্যাম্পিয়নরা। এরপর ইয়েরে আলভারেস দলকে সমতায় ফেরান। নিকো উইলিয়াসের করা গোলে জয় নিশ্চিত করে অ্যাটলেটিকো বিলবাও।

ম্যাচের ১৫ সেকেন্ডের মাথায় গোল করে বসে অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। এরপর আক্রমণ আরও বাড়ায় মাদ্রিদের দলটি। কিন্তু প্রথমার্ধে আর প্রতিপক্ষের রক্ষদেয়াল ভেদ করতে পারেনি তারা।

বিরতির পর খেলতে নেমে ৬২তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। কর্নার থেকে ফেলিক্সের হেড বিলবাও গোলরক্ষক উনাই সিমোনের পিঠে লেগে জালে জড়ায়। ৭৭তম মিনিটে হেডে গোল করে বিলবাওকে সমতায় ফেরান আলভারেজ লোপেস। ৮১তম মিনিটে নাটকীয়ভাবে ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় বিলবাও। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে গত আসরের চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্টের ফাইনালে রোববার লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে অ্যাটলেটিকো বিলবাও। বুধবার রাতে প্রথম সেমিফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা।