অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্বকাপের চূড়ান্ত সূচি ২১ জানুয়ারিতে প্রকাশ করার ঘোষণা দিয়েছে। সেইসাথে টিকিট বিক্রি শুরু হবে আগামী মাসের ৭ তারিখ থেকে।

১৬ অক্টোবর থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। সর্বমোট সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৪৫টি ম্যাচ। ভেন্যুগুলো হলো ব্রিসবেন, অ্যাডিলেড, গীলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল, ম্যাচটি হবে দিবা-রাত্রির। সিডনি ক্রিকেট গ্রাউন্ড এবং অ্যাডিলেড ওভালে দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৯ এবং ১০ নভেম্বর।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ২০২২ বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলবে। যেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ মূল পর্বের আগে বাছাইপর্ব খেলবে।

আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেছেন, 'আমরা অস্ট্রেলিয়ায় আইসিসি আসর ফেরানোর জন্য উন্মুখ হয়ে আছি। এ ছাড়া ২০২২ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাতটি আয়োজক শহর ঘোষণা করতে পেরে আনন্দিত।'