ভারতের সাবেক টেস্ট অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি। তিনি বিশ্বাস করেন যে কোহলির সিদ্ধান্ত একেবারেই সঠিক এবং তিনি এমন একটি পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছেন যেটি প্রতিটি খেলোয়াড়ই অতিক্রম করে। 

আফ্রিদি বিশ্বাস করেন যে কোহলির অধিনায়কত্ব ছেড়ে তার ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার সময় এসেছে। এভাবে তিনি তার ব্যাটিংকে উন্নত করতে পারবেন। আফ্রিদি বলেন, প্রত্যেক খেলোয়াড়ের ক্যারিয়ারে এমন একটা পর্যায় আসে যখন সে চাপ সামলাতে পারে না।

ভিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার প্রসঙ্গে পাকিস্তানি টেলিভিশন 'সামা টিভি'কে দেওয়া সাক্ষাতকারে শহিদ আফ্রিদি বলেন, 'আমার মতে এটা সঠিক সিদ্ধান্ত। বিরাট অনেক ক্রিকেট খেলেছে এবং দলকে ভালো নেতৃত্ব দিয়েছে। আমি মনে করি, এটাই সঠিক সিদ্ধান্ত।'

টেস্ট অধিনায়ক হিসেবে ভিরাট কোহলি বেশ সফলই বলা যায়, কারণ তিনি ভারতীয় ক্রিকেট দলকে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠিয়েছিলেন ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলেছিলেন। তিনি ভারতকে মোট ৬৮ টেস্টে নেতৃত্ব দিয়েছেন, যেখানে জয় পেয়েছেন ৪০ ম্যাচে, যা ভারতীয় অধিনায়ক হিসেবে চতুর্থ সর্বোচ্চ।