আইসিসির ওয়ানডের বর্ষসেরা দলে পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার- মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বর্ষসেরা ওয়ানডে দলের এই একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন। আইসিসির গতকাল প্রকাশ করা বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পান মোস্তাফিজুর রহমান।

সাকিবের মতে, ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ যে ভালো দল হয়ে উঠেছে তারই প্রমাণ আইসিসির এই স্বীকৃতি। বৃহস্পতিবার প্রকাশিত এই দলের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। আর উইকেটকিপারের দায়িত্বে থাকবেন মুশফিকুর রহিম। 

আগামীকাল শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। সেটিকে সামনে রেখে আজ মিরপুরে অনুশীলনে ব্যস্ত ছিলেন সাকিব আল হাসান। সাংবাদিকদের মাধ্যমে সেখানেই জানতে পারেন বর্ষসেরা দলে সুযোগ পাওয়ার ব্যাপারে।

অনুশীলন সেরে সাকিব কথা বলেন এই প্রসঙ্গে, জানান বর্ষসেরা দলটা বাংলাদেশের ভাল খেলারই যেন স্বীকৃতি, 'খুবই ভাল সাইন বাংলাদেশ ক্রিকেটের জন্য। গত  অনেক বছর ধরে ওয়ানডেতে আমরা অনেক ভাল দল আমার কাছে মনে হয়। দেশে ও দেশের বাইরেও এখন। কাজেই এটাই তার একটা স্বীকৃতি যে বাংলাদেশ ওয়ানডেতে ভাল ক্রিকেট খেলছে।'

এক নজরে আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ

পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম, ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।