কোপা দেল রে এর প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল বার্সেলোনা। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ অ্যাটলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ৩-২ গোলে হার কোপা দেল রে এর প্রথম রাউন্ড থেকে ছিটকে দিল বার্সাকে। এদিকে এলচের বিপক্ষে পিছিয়ে পড়েও শেষ দিকের জোড়া গোলে জয় পায় রিয়াল। বৃহস্পতিবার রাতে এলচেকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে রিয়াল।

বিলবাওয়ের মাঠে ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় ইকার মুনিয়ানের গোলে এগিয়ে যায় বিলবাও। যদিও ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ২০তম মিনিটে সমতায় ফেরান বার্সার ফার্নান্দো তোরেস।

বিরতির পর ৮৬তম মিনিটে আবারও ইনিগো মার্তিনেসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে অবশ্য ফের সমতায় ফেরে কাতালানরা। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। ১০৫তম মিনিটে ডি-বক্সে নিকো উইলিয়ামসের শট হাতে লাগে জর্দি আলবার। ভিএআর দেখে পেনাল্টির ঘোষণা দেন রেফারি। দারুণ স্পট কিকে বার্সেলোনা থেকে জয় ছিনিয়ে নেন মুনিয়াইন। শেষদিকে অনেক চেষ্টা করেও আর জয়ে ফেরা হয়নি পিকে-আলবাদের। হেরে বিদায় নেয় কোপা দেল রে থেকে।

এদিকে রিয়াল মাদ্রিদ এবং এলচে'র ম্যাচে ৯০ মিনিট কোনও দল গোল করতে না পারলেও অতিরিক্ত সময়ে শুরু হয় গোলের বন্যা। ৩০ মিনিটে তিনটি গোল হয় এই ম্যাচে। ১০৩ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করে দুর্বল এলচে'কে এগিয়ে দেন গঞ্জালো ভার্ডু। অতিরিক্ত সময়ে দ্বিতীয় কোয়ার্টেরর শউরুতেই ইসকো সমতায় ফেরায় রিয়াল মাদ্রিদকে। অতিরিক্ত সময়ের খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে আনসেলোত্তির দলকে এগিয়ে দেন এডেন হার্জাড।

খেলার শেষ পর্যন্ত এই ব্যবধানই ছিল। ২-১ গোলে এলচে'কে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছলো রিয়াল মাদ্রিদ। পরবর্তী ম্যাচে বার্সাকে হারানো অ্যাটলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে রিয়াল। এলচের বিরুদ্ধে লাল কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালের ম্যাচে বিলবাও-এর বিরুদ্ধে মার্সেলোর সার্ভিস পাবে না রিয়াল মাদ্রিদ।