প্রথম তিন ম্যাচে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা নারী দল। তাই দুদলের শেষ ম্যাচটি হয়ে ওঠে বাঁচা-মরার। যে জিতবে তারাই কমনওয়েলথ গেমস নারী ক্রিকেট প্রতিযোগিতার মূল পর্বে খেলবে। তবে শেষে এসে ব্যর্থ নিগার সুলতানা-সালমা খাতুনরা। কুয়ালালামপুরে বাছাইপর্বের ম্যাচে ২২ রানে হেরেছে বাংলাদেশ মেয়েরা। আর দারুণ জয়ে কমনওয়েলথ গেমসের চূড়ান্ত পর্বে জায়গা করে নিল শ্রীলঙ্কা।

কুয়ালালামপুরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৩৬ রান তোলে শ্রীলঙ্কা। বাংলাদেশ পুরো ওভার খেলে কেবল ৫ উইকেট হারালেও করতে পারে মাত্র ১১৪ রান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক চামিরা ২৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে রুমানা আহমেদের বলে আউট হন। এছাড়া নিলাকশি ডি সিলভা ২৮ ও আনুশকা সানজিওয়ানি ২০ রান করেন। বাংলাদেশ বোলার নাহিদা আক্তার ২টি উইকেট পান।

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৬ বলে ৩৬ করেন ওপেনার মুর্শিদা খাতুন। এছাড়া ফারজানা হক ৩৩ ও অধিনায়ক নিগার ২০ রান করেন। তবে দলের অন্যরা নিজেদের সেভাবে মেলে ধরতে না পারায় হার সঙ্গী হয় বাংলাদেশের। শ্রীলঙ্কান বোলার চামিরা আতাপাত্তু ৩টি উইকেট নেন।