ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের শেষ মুহূর্তের গোলে স্বস্তির জয় পেয়েছে বার্সেলোনা। পয়েন্ট তালিকায় অবনমন অঞ্চলে থাকা আলাভেসকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে জাভির দল। সেই সঙ্গে তালিকার পঞ্চম স্থানে উঠে এলো বার্সা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে ধার ছিল না বার্সেলোনার। প্রথমার্ধে গোলশূন্য কাটানোর পর দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পাচ্ছিল না সফরকারীরা। তাতে ড্রয়ের শঙ্কাও মাথাচাড়া দিয়ে উঠেছিল বেশ। দীর্ঘদিন পয়েন্ট টেবিলের সাতে অবস্থান করা জায়ান্ট ক্লাবটি পঞ্চম স্থানটি দখল করারও সুযোগ হারাচ্ছিল।

ম্যাচের অন্তিম মুহূর্তে জ্বলে উঠে দলকে হতাশা থেকে বাঁচান ফ্রেঙ্কি ডি ইয়ং। ম্যাচের ৮৭তম মিনিটে তার পা থেকে আসে জয়সূচক গোলটি। আর তাতে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে জায়গা করে নেয় মেসির সাবেক ক্লাবটি।

লা লিগায় বার্সার পরের প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। আগামী সপ্তাহে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয় এই ম্যাচ জিতলে তালিকার চারে উঠে আসবে জাভির দল। আপাতত ২১ ম্যাচে ৩৫ নিয়ে পাঁচে আছে বার্সা।

সব প্রতিযোগিতা মিলিয়ে গত তিন ম্যাচ পর জয়ের দেখা পেল কাতালান জায়ান্টরা। গত সপ্তাহে তারা দুই ম্যাচ হেরেছিল অতিরিক্ত সময়ে গিয়ে। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের পর কোপা দেল রে’তে অ্যাতলেতিক বিলবাওয়ের বিপক্ষেও হারে বার্সা।