বিগ ব্যাশের শিরোপা ঘরে তুললো পার্থ স্কর্চার্স। ফাইনালে সিডনি সিক্সার্সকে ৭৯ রানে পরাজিত করে তারা। পার্থের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে খেলতে নেমে সিডনি গুটিয়ে গেছে মাত্র ৯২ রানে। এতে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের ১১ আসরের ইতিহাসে রেকর্ড চতুর্থবার শিরোপা জিতল পার্থ।

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পার্থ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে তারা। ২৫ রানে ৪ উইকেট হারানোর পর সিডনির ত্রাতা হয়ে দেখা দেন লরি ইভান্স ও অধিনায়ক অ্যাশটন টার্নার। ইভান্স ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭৬ রান করেন। ৩৫ বলে ৫৪ রান করেন টার্নার। সিডনির হয়ে ২টি করে উইকেট নেন স্টিভ ও'কিফ ও ন্যাথন লায়ন।

১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বিগ ব্যাগের গত তিন আসরের চ্যাম্পিয়ন সিডনি সিক্সার্স। ৩ উইকেটে ৬২ রান করা দলটি এরপর ৩০ রানের ব্যবধানে হারায় ৭ উইকেট।  নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ১৬.২ ওভারে ৯২ রানে অলআউট হয় সিডনি। 

পার্থ স্কোর্চার্সের হয়ে অ্যান্ড্রু টাই ৩ ওভারে ১৫ রানে শিকার করেন ৩ উইকেট। ৩.২ ওভারে ২০ রানে ২ উইকেট নেন জাই রিচার্ডসন।

ফাইনালে ৭৬ রানের লড়াকু ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন লরি ইভান্স। আর ৫৭৭ রান করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন হোবার্ট হ্যারিকেনসের বেন ম্যাকডারমট।