ইংলিশ প্রিমিয়ার লিগে গত কয়েকটা ম্যাচ দুর্দান্ত খেলেছে লিভারপুল। যার ধারাবাহিকতা দেখা গেল বুধবার রাতের ম্যাচেও। বুধবার রাতে লিডস ইউনাইটেডকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছেন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। লিগে এ নিয়ে টানা ৬ ম্যাচ জিতল মোহামেদ সালাহর দল। এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমিয়ে আনল অলরেডরা।

অ্যানফিল্ডে প্রথমার্ধেই ৩ গোলে এগিয়ে যায় ইউর্গেন ক্লপের দল। ১৫ ও ৩৫তম মিনিটে পেনাল্টি থেকে নিজের গোল দু'টি করেন সালাহ। মাঝখানে মিসরীয় ফরোয়ার্ডের অ্যাসিস্টে ৩০তম মিনিটে জাল খুঁজে নেন হোয়াও মাতিপ। ২০২০ সালের ডিসেম্বরের পর এটি তার প্রথম গোল। এর মধ্য দিয়েই অনন্য এক রেকর্ড নিজের করে নিলেন অলরেডদের এই মিসরীয় তারকা।

ইংলিশ প্রিমিয়ার লিগে আফ্রিকান খেলোয়াড়দের মধ্যে এখন গোলে সর্বোচ্চ অবদানের রেকর্ড সালাহর (১৬০)। আইভরি কোস্ট কিংবদন্তি দিদিয়ের দ্রগবার (১৫৯) রেকর্ড ভাঙলেন তিনি। আর এ রেকর্ড গড়তে চেলসির সাবেক স্ট্রাইকার থেকে ৭২ ম্যাচ কম খেলেছেন সালাহ।

দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে আরও ৩ গোল হজম করে মার্সেলো বিয়েলসার দল। ৮০ ও ৯০তম মিনিটে দু'বার লিডসের জালে বল পাঠান মানে। অতিরিক্ত তৃতীয় মিনিটে লিভারপুলের শেষ গোলটি করেন ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

লিগের চলতি মৌসুমে ৫০ গোল করেছে ক্লপের দল। অন্যদিকে ৪৬ গোল করেছে পেপ গার্দিওলার দল। তবে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটিজেনরা। সমান ম্যাচ খেলে তাদের চেয়ে দুই পয়েন্ট নিয়ে দুইয়ে অলরেডরা। দুই দল মুখোমুখি হবে ৯ এপ্রিল, ইতিহাদে।