রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের ডনবাস অঞ্চলে 'সেনা অভিযান' পরিচালনার ঘোষণা দেওয়ার পর থেকে ইউক্রেনের বিভিন্ন জায়গায় বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। বার্তা সংস্থা রয়টার্স বলছে, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি নিশ্চিত করেছেন যে, ইউক্রেনে মিসাইল হামলা চালানো হয়েছে। তিনি দাবি করেছেন ইউক্রেনের স্থাপনা ও সীমান্তরক্ষীদের ওপর মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। ইতোমধ্যে জরুরি অবস্থা জারি করেছে দেশটির প্রেসিডেন্ট। এমন অবস্থায় ইউক্রেন প্রিমিয়ার লিগ স্থগিত করেছে দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। নিশ্চিত করেছে স্কাইস্পোর্টস।

আগামীকাল থেকে মাঠে গড়ানোর কথা ছিল ইউক্রেন প্রিমিয়ার লিগের। অন্ততপক্ষে ৩০ দিনের জন্য দেশটির ঘরোয়া লিগ স্থগিত থাকবে বলে জানিয়েছে স্কাইস্পোর্টস। এমন অবস্থায় ইউক্রেনের বিশ্বকাপ বাছাইপর্বে খেলা নিয়েও শংকা জেগেছে। মার্চের ২৪ তারিখ স্কটল্যান্ডের বিপক্ষে কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে গ্ল্যাসগোতে মাঠে নামার কথা আছে ইউক্রেনের।

প্রায় বছরব্যাপী ইউক্রেনে হামলার জন্য রাশিয়া পরিকল্পনা করছে এমন অভিযোগ জানিয়ে আসছিল যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো। শুরুতে এই অভিযোগ উড়িয়ে দিলেও এখন আনুষ্ঠানিকভাবে লড়াই শুরু করল মস্কো।