চার দিন পরই মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। লিগের প্রথম রাউন্ড থেকেই বেশ কিছু দল খেলাতে পারে বিদেশি ক্রিকেটার। বড় দলগুলো এরই মধ্যে বিদেশি ক্রিকেটার নিশ্চিত করে ফেলেছে।

আবাহনী চুক্তি করেছে আফগানিস্তানের নজিবুল্লাহ জাজাই ও ভারতের হনুমা বিহারির সঙ্গে। ভারতের টেস্ট দলে থাকায় হনুমাকে প্রথম থেকে পাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নরা। সে জন্য জাজাইকে নেওয়া। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব নিয়েছে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটার অভিমানুকে। শেখ জামাল ধানমন্ডি ক্লাব নিয়েছে ভারতের কাশ্মীরের পারভেজ রসুলকে।

লিজেন্ডস অব রূপগঞ্জে ভারতের পেস বোলার চিরাগ জানিকে, রূপগঞ্জ টাইসার্সে খেলবেন বাবা অপরাজিত, পাকিস্তানের মোহাম্মদ হাফিজকে দলে নেওয়ার চেষ্টা করছে মোহামেডান, শাইনপুকুর স্পোর্টিং ক্লাবে খেলবেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

খেলাঘর সমাজ কল্যাণ ক্রীড়া সংঘ, গাজী গ্রুপ ক্রিকেটার্স, সিটি ক্লাব বিদেশি ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করলেও ব্রাদার্স ইউনিয়ন লিগ শুরু করবে দেশি ক্রিকেটারদের নিয়ে। গত মৌসুমে টি২০ লিগ হওয়ায় বিদেশি ক্রিকেটার খেলাতে পারেনি দলগুলো। এবারের লিগ হবে ওয়ানডে সংস্করণে।

ভারতীয় ক্রিকেটারদের বিদেশে টি২০ খেলা নিষেধ হলেও লিস্ট-এ এবং প্রথম শ্রেণির ম্যাচে ছাড়পত্র দেয়। যে কারণে ঢাকা লিগে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার খেলবে। বলতে গেলে ভারতীয়দের দিকেই ঝুঁকছে ক্লাবগুলো।