কাজাখস্তানকে পাত্তাই দিল না বাংলাদেশ। এএইচএফ কাপের দ্বিতীয় সেমিফাইনালে প্রতিপক্ষকে ৮-১ গোলে উড়িয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে বাংলাদেশ। ম্যাচে একাই চার গোল করেছেন আশরাফুল ইসলাম। বাকি ৬ গোলের দুটি করেছেন খোরশেদুর রহমান, রাসেল মাহমুদ জিমি ও সোহানুর রহমান সবুজ।

৭ মিনিটে রাসেল মাহমুদ জিমির পুশে সারোয়ারের থামানো বলে আশরাফুল ইসলাম ড্রাগ ফ্লিকে লক্ষ্যভেদ করেন। ৯ মিনিটে একই কম্বিনেশন থেকে দ্বিতীয় গোল এসেছে। আশরাফুল ইসলাম একইভাবে গোল করে দলকে আবারও এগিয়ে নেন। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ কোনো গোল করতে পারেনি, কাজাখস্তানও পারেনি ম্যাচে ফিরতে।  

তৃতীয় কোয়ার্টারে চার গোল করে কাজাখস্তানকে ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশ। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন খোরশেদুর রহমান। ৪০ ও ৪১ মিনিটে দুই গোল করে নিজের চতুর্থ গোল পূরণ করেন আশরাফুল ইসলাম। ৪৫ মিনিটে বাংলাদেশকে ষষ্ঠ গোল এনে দেন খোরশেদ।

৪৯ মিনিটে জিমি ও ৫১ মিনিটে সোহানুর রহমান সবুজ ফিল্ড গোল করলে ব্যবধান ৮-০ হয়। ৫৫ মিনিটে আমানের গোলে কাজাখস্তান ব্যবধান কমিয়ে ৮-১ করে। 

শিরোপা ধরে রাখার মিশনে আগামীকাল ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। শনিবার প্রথম সেমিফাইনালে ওমান ২-১ গোলে শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে নাম লিখিয়েছে।