দীর্ঘ ২৪ বছর পাকিস্তান সফর করছে অস্ট্রেলিয়া দল। এই সফরে সীমিত ওভারের অস্ট্রেলিয়া স্কোয়াড থেকে ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অজি পেসার কেন রিচার্ডসন। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে পাকিস্তানে খেলবেন না। এজন্য কিছুদিন বিশ্রামে থাকতে হবে ৩১ বছর বয়সী এই ক্রিকেটারকে। এদিকে টানা খেলার ধকল থেকে মুক্তি দিতে পাকিস্তান সফরের জন্য কামিন্স, স্টার্ক ও হ্যাজলউডকে বিবেচনা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, রিচার্ডসনের ইনজুরি তেমন গুরুতর নয়। পাকিস্তানের বিপক্ষে আট দিনের মধ্যে চারটি ম্যাচ খেলতে হবে। এজন্য তাকে নিয়ে কোন ঝুঁকিতে যাওয়া হবে না।

গত ২১ মার্চ শুরু হয়েছে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টেস্ট। সাদা পোশাকের সিরিজ শেষে তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ২৯ মার্চ শুরু হবে একদিনের সিরিজের প্রথম ম্যাচ।

রিচার্ডসনের স্থলাভিষিক্ত হচ্ছেন নিউ সাউথ ওয়েলসের বাঁহাতি পেসার বেন ডোয়ারহুইস। সিডনি সিক্সার্সের হয়ে বিগ ব্যাশ লিগ খেলা এই পেসার কখনো আন্তর্জাতিক ক্রিকেটে খেলেননি। তবে ২০১৭-১৮ মৌসুমের ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। এবার পাকিস্তানের বিপক্ষে অপেক্ষা শেষ হতে যাচ্ছে এই পেসারের।