অনাস্থা ভোটে সমর্থন হারিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন ইমরান খান। তার নেতৃত্ব হারানোয় পিসিবি চেয়ারম্যান পদে চাপে আছেন বন্ধু ও সতীর্থ রমিজ রাজা। এমন সময়ই দুবাইতে আইসিসির কাছে একটি প্রস্তাব রেখেছেন পাকিস্তানে ক্রিকেট প্রধান। ভারতকে নিয়ে চারজাতি টুর্নামেন্ট আয়োজন করতে চায় পাকিস্তান। তবে দেশটির এমন প্রস্তাবে সায় মিলেনি আইসিসির। এতে বাতিল হয়ে গেল রমিজের চার জাতি টুর্নামেন্টের প্রস্তাব।

ভারতের সংবাদমাধ্যম টেলিগ্রাফ ইন্ডিয়ার খবর, দুবাইয়ে শেষ হওয়া আইসিসির সভায় সবাই একযোগে 'না' বলে দিয়েছেন রমিজের প্রস্তাবে। এর ফলে নিরপেক্ষ ভেন্যুতে পাক-ভারত ম্যাচ দেখার আশা শেষ ক্রিকেটপ্রেমীদের। 

পিসিবির প্রাথমিক ধারণা ছিল, সম্প্রচারসত্ত্ব থেকে ৬৫ কোটি ডলার (প্রায় ৫৬০০ কোটি টাকা) আয় করা সম্ভব। আর আর্থিকভাবে লাভ করার এমন প্রস্তাবে নড়েচড়ে বসছে সব বোর্ড, এমনই শোনা যাচ্ছিল। কিন্তু প্রস্তাবটা প্রত্যাখ্যাত হলো।

ঠিক কি কারণে রমিজের প্রস্তাবে সায় দেয়নি আইসিসি, সে ব্যাখা দিয়েছে টেলিগ্রাফ ইন্ডিয়া। তারা লিখেছে, এই প্রস্তাবের বিপক্ষে অবস্থান করছে আইসিসির আর্থিক ও বাণিজ্যিক ব্যবস্থাপনা কমিটি। নিয়মে আছে, এমপিএ (সদস্য দেশগুলোর খেলার সম্মতিপত্র) কোনো সদস্যদেশকে তিনটির বেশি দেশ নিয়ে টুর্নামেন্ট আয়োজনের অনুমতি দেয় না। প্রতি বছর চারজাতি টুর্নামেন্টের আয়োজন আইসিসির নিজস্ব বড় টুর্নামেন্টগুলোর আগ্রহ কমিয়ে দেবে।'