আইপিএলে গতকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় পেয়েছে গুজরাট টাইটান্স। এর পেছনে অবদান রেখেছেন রশিদ খান। ব্যাট হাতে খেলেছেন ঝড়ো ইনিংস। এরপর আফগানিস্তানের এই তারকা ক্রিকেটার জানিয়েছেন, নিজেকে অলরাউন্ডার মনে করেন তিনি। 

রোবাবার রাতে পুনেতে আইপিএলের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ১ বল আগে ৩ উইকেটে হারায় গুজরাট। চেন্নাইর ১৭০ রান টপকে জেতায় বড় অবদান ৫১ বলে অপরাজিত ৯৪ করা ডেভিড মিলারের। তবে মহা গুরুত্বপূর্ণ এক ইনিংসে ভূমিকা রাখেন রশিদ। হার্দিক পান্ডিয়ার চোটে এই ম্যাচে অধিনায়কত্ব করা এই তারকা ২১ বলে খেলেন ৪০ রানের ইনিংস।

চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে গুজরাটের নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়া না থাকায় নেতৃত্বের ভার উঠেছিল রশিদ খানের কাঁধে। ম্যাচ জয়ের পর তিনি জানান, অধিনায়কত্বটা তার কাছে স্বপ্নের মতো। আর নিজে যে অলরাউন্ডার, মনে করিয়ে দিয়েছেন সেটিও। এর পেছনের অন্যতম কারণ এ ম্যাচে দলের বিপদের সময়ে ক্রিস জর্ডানের এক ওভারে ২৫ রান নিয়ে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। 

রশিদ খান বলেন, দলকে নেতৃত্ব দেওয়াটা একটা স্বপ্ন। সবমিলিয়ে এই জয়টা সেই স্বপ্নকেই অবিস্মরণীয় করে রাখল। মিলার যখন ব্যাট করতে নামে সেই সময় সিদ্ধান্ত নেওয়া হয় ম্যাচটাকে যতটা সম্ভব গভীরে নিয়ে যাব। আমরা জানতাম ৭ ওভারে ৯০ রান আমরা করতে পারব। তাকে বলেছিলাম বল তোমার জোনে থাকলেই ব্যাট চালাও। আমাদের লোয়ার অর্ডারটা খুব ভালো অনেকেই বড় শট মারতে পারে।