আইপিএলের চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রাজস্থান রয়্যালসের জস বাটলার। সেই ধারাবাহিকতা ধরে রেখে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হাঁকান দুর্দান্ত সেঞ্চুরি। এই ইংলিশ ওপেনারের সৌজন্যেই কলকাতাকে রান পাহাড়ে চাপা দিয়েছে রাজস্থান। নির্ধারিত ২০ ওভারে সঞ্জু স্যামসনের দলের সংগ্রহ দাঁড়িয়েছে ২১৭ রান। যা চলতি আসরে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২১৬ রান করেছিল চেন্নাই সুপার কিংস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার জস বাটলার এবং দেবদূত পাড্ডিকাল মিলে উপহার দেন ৯৭ রানের জুটি। দেবদূত ১৮ বলে ২৪ রানে আউট হয়ে গেলেও তিন অংক স্পর্শ করেন বাটলার। ২৯ বলে ফিফটি করার পর ৫৯ বলে তিনি সেঞ্চুরি পূরণ করেন। প্যাট কামিন্সের বলে আউট হওয়ার আগে তার সংগ্রহ ৬১ বলে ৯ চার ৫ ছক্কায় ১০৩ রান। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন তিনি। আইপিএলে সবশেষ সাত ইনিংসে ৩ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৪৯৯ রান হয় এ মারকুটে ব্যাটারের।

বাটলার ফিরে যাওয়ার পর দলীয় সংগ্রহ বাড়ানোর দায়িত্ব নিজের কাঁধে নেন ক্যারিবীয় তারকা শিমরন হেটমায়ার। শেষ দিকে ২টি করে চার-ছয়ের মারে মাত্র ১৩ বলে ২৬ রান করেন তিনি। যা রাজস্থানকে চলতি আসরে সর্বোচ্চ দলীয় সংগ্রহ এনে দেয়।

রাজস্থানের এমন তাণ্ডবের দিনেও কলকাতার হয়ে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ২ উইকেট নিয়েছেন নারিন। ১টি করে নিয়েছেন শিবম মাভি, প্যাট কামিন্স আর আন্দ্রে রাসেল।