ভারত কিংবা বাংলাদেশে উন্মাদনার নাম ক্রিকেট। ক্লাব ফুটবল এক হাহাকারের নাম। তবে খেলা যখন কলকাতায় এবং ক্লাবটির নাম মোহনবাগান তখন গল্পটি ভিন্ন। প্রতিপক্ষ এপার বাংলার আবাহনী হওয়ায় তাতে যোগ হয় বাড়তি উত্তাপ। মঙ্গলবার ওই উত্তাপের ম্যাচে আলো ছড়াতে পারেনি বাংলাদেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী। হেরেছে ৩-১ গোলে।

জিতলেই এএফসি কাপের প্লে অফে খেলার সুযোগ এমন ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছে মোহনবাগানের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার ডেভিড উইলিয়ামস। প্রথমার্ধে তিনি দুই গোল করেন। ম্যাচের শেষদিকে পূর্ণ করেন হ্যাটট্রিক। তার কাছে হেরে এএফসি কাপ থেকে বিদায় নিয়েছে আবাহনী। মোহনবাগান পৌঁছে  গেছে গ্রুপ পর্বে।

দুই বাংলার ক্লাব ফুটবলের লড়াই হলেও আলো ছিল বিদেশি তারকাদের দিকে। আবাহনীর ভরসার নাম ছিলেন দুই ব্রাজিলিয়ান ডোরেয়লটন ও রাফায়েল অগাস্তো এবং কোস্তারিকান তারকা দ্যানিয়েল কলিন্দ্রেস। মোহনবাগান সেখানে ভরসা রেখেছিল অস্ট্রেলিয়ার উইলিয়ামস ও ফিজির রয় কৃষ্ণর ওপর।

ম্যাচে বিদেশিরাই গড়ে দিয়েছেন পার্থক্য। অস্ট্রেলিয়ান স্ট্রাইকার উইলিয়ামস করেছেন হ্যাটট্রিক। ম্যাচের ৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। এরপর ২৯ মিনিটে দ্বিতীয় গোল করেন ওই অস্ট্রেলিয়ান। প্রথমার্ধে দলকে ২-০ গোলে এগিয়ে রেখে শেষ করেন। পরের ধাপে পথে তুলে নেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরে ঢাকা আবাহনী। ৬১ মিনিটে গোল করেন আবাহনীর গোল মুখের সেরা ভরসা দ্যানিয়েল কলিন্দ্রেস। তিনি আশা বাঁচালেও লড়াইয়ে পেরে না ওঠা আবাহনী ঘুরে দাঁড়ানোর খুব একটা আশা দেখাতে পারেনি। বরং বল পায়ে কর্তৃত্ব চালিয়ে যাওয়া মোহনবাগান ৮৬ মিনিটে ৩-১ গোলের লিড নেয়। হ্যাটট্রিক পূর্ণ করেন উইলিয়ামস।