রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচে 'নো বল বিতর্কে' দিল্লি শিবিরের ক্ষোভের কথা সকলেরই মনে আছে। একটি নো বলের সিদ্ধান্ত নিয়ে রেগেমেগে জ্বলে উঠেছিলেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্ত। এই বিবাদে শাস্তির কোপটা বেশি যায় সহকারী কোচ প্রবীণ আমরের।

এরই পরিপ্রেক্ষিতে ক্রিকইনফোকে ড্যানিয়েল ভেট্টোরি জানান, এরকম বিতর্কিত ওয়াইড বা নো বলের ক্ষেত্রে খেলোয়াড়রা রিভিউ নেওয়ার সুযোগ থাকা উচিত। প্রায় প্রতি ম্যাচেই দেখছি যে আম্পায়াররা এমন সব সিদ্ধান্তে ভুল করছেন। আমার মতে খেলোয়াড়রা এই বিষয়টা বেশি ভাল বোঝে।

নিজের বক্তব্যের ব্যাখা দিয়ে ভেট্টোরি জানান, 'ইনিংসের শেষের দিকে বিশেষ করে বাঁ-হাতিরা বল করার সময় বলের কোণের জন্য তা কিপারের কাছে অনেকটা বাইরে পৌঁছয়। কিন্তু বেশিরভাগ সময়ই ব্যাটারের সামনে তা ওয়াইড লাইনের ভিতরেই থাকে। কিপাররা কোথায় বল ধরছে, তা দেখে আম্পায়াররা বারবার ভুল সিদ্ধান্ত নিচ্ছেন। এগুলি খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচের উপর এর প্রভাব পড়তে বাধ্য। কারণ এইসব বলের বিরুদ্ধে বেশিরভাগ ব্যাটাররা রান করতে পারেন না। আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত ম্যাচের এমন জায়গায় প্রভাব ফেলছে, যেখানে সেটা কাম্য নয়।'