আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ থাকলেই নজরে থাকে উমরান মালিকের গতি। ইতোমধ্যেই চলতি আসরের দ্রুততম বলটি করেছেন কাশ্মীরি ফাস্ট বোলার উমরান মালিক। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ইনিংসের শেষ ওভারে ১৫৬.৯ কিলোমিটার গতিতে বলটি করেন মালিক।

দিল্লির বিরুদ্ধে শেষ ওভারে বল করতে এসেছিলেন তিনি। প্রথম বলটাই করলেন ১৫৩ কিমি বেগে। আর চার নম্বর বলের গতি ছিল ১৫৬.৯ কিমি আর পঞ্চম বলের গতি ছিল ১৫৪ কিমি। 

তিনি যে ১৫৫ কিমি বেগে বল করতে পারেন তা আগেই বলেছিলেন। এদিন তার প্রমাণ দিলেন। উমরানের আগে শুধু এই তালিকায় আছেন শন টেট। ২০১১ সালে রাজস্থানের হয়ে খেলার সময় দিল্লির বিরুদ্ধেই গড়েছিলেন দ্রুততম ডেলিভারির রেকর্ড। ১৫৭.৭ কিমি। যা এখনও অটুট। তবে সেই রেকর্ড ভাঙা খুব একটা কঠিন নয়, তার আভাস দিয়ে রাখলেন উমরান।

যদিও এদিনের ম্যাচে বল হাতে খুব একটা সফল নন তিনি। চার ওভার বল করে দিয়েছেন ৫২ রান। পাননি একটি উইকেটও। যা নজির গড়ার দিনেও কাঁটা হয়ে বিঁধে থাকল উমরানের গলায়।

আইপিএলের চলতি মৌসুমে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ১৫ উইকেট পেয়েছেন উমরান মালিক। গত ২৭ এপ্রিল গুজরাট টাইটানসের বিপক্ষে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট পেয়েছিলেন ২২ বছর বয়সী এই ফাস্ট বোলার।