আর্লিং হ্যালন্ড ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি করেছেন। এখন ক্লাব ছাড়তে প্রস্তুত গ্যাব্রিয়েল জেসুস। ম্যানসিটির দ্বিতীয় পছন্দের স্ট্রাইকার হিসেবে তিনি আর থাকতে চান না। আর্সেনাল তার প্রতি আগ্রহ প্রকাশ করেছে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুসের এজেন্টেরও গানারদের প্রজেক্ট ভালো লেগেছে।

তবে তাকে লন্ডনে ভেড়াতে আরও পাঁচ-ছয়টি ক্লাবের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে আর্সেনালের। জেসুসের এজেন্টে মার্সেলো পেত্তিনাতি এমনই দাবি করেছেন। তিনি দলবদল বিশেষজ্ঞ ফাবরিজিও রোমানোকে বলেছেন, আর্সেনালের সঙ্গে চুক্তির ব্যাপারে আলাপ হয়েছে। গানার শিবিরে যাওয়ার ভালো সুযোগ আছে জেসুসের।

তিনি বলেন, ‘আমাদের আর্সেনালের সঙ্গে আলাপ হয়েছে। তাদের প্রজেক্ট ভালো লেগেছে। তবে আরও ছয়টি ক্লাব জেসুসের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। গানারদের তাদের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে। জেসুস এই মুহূর্তে ম্যানসিটির হয়ে তার শেষ লিগ ম্যাচে মনোযোগ দিচ্ছে। এরপর কী হয় দেখা যাবে।’

জেসুসের প্রতি ছয়টি ক্লাব আগ্রহ দেখালেও তাদের নাম অবশ্য উল্লেখ করেননি তার এজেন্ট। তবে বিভিন্ন সময়ে সংবাদ মাধ্যমে খবর এসেছে যে, প্রিমিয়ার লিগের টটেনহ্যাম তাকে কিনতে আগ্রহী। বার্সেলোনা তার ব্যাপারে খোঁজ খবর রাখছে। এছাড়া বায়ার্ন মিউনিখ, পিএসজি ও এসি মিলানের নজরে আছেন তিনি।

পাঁচ মৌসুম আগে পালমেইরা থেকে ২৭ মিলিয়ন পাউন্ডে ম্যানসিটিতে আসেন জেসুস। প্রথমে সের্গিও আগুয়েরোর ছায়ায় ছিলেন তিনি। এরপর ফিল ফোডেন, জ্যাক গ্রেলিস তার জায়গা দখল করেছে। ক্লাবটির হয়ে ২৩৪ ম্যাচে ৯৫ গোল করেছেন এই স্ট্রাইকার। তাকে কিনতে আর্সেনালের ৪০ মিলিয়ন পাউন্ডের ওপরে খরচ হতে পারে।