আগামী ১১ জুন ক্রিকেটের তীর্থ ভূমি অস্ট্রেলিয়ার মেলবোর্নে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে খেলার কথা ছিল ব্রাজিলের। তবে সেই ম্যাচ মাঠে গড়াচ্ছেনা। পূর্ব নির্ধারিত তারিখের ঠিক এক মাস আগে ম্যাচ না খেলার ঘোষণা দিল ব্রাজিল।

বুধবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের ক্রীড়া সমন্বয়ক জুনিনিও পাওলিস্তা। কবে নাগাদ সেই ম্যাচ অনুষ্ঠিত হবে তারও নিশ্চয়তা দেয়নি ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় ব্রাজিল আগামী মাসে দুটি ম্যাচ খেলবে। এর একটি ২ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ও অন্যটি ৬ জুন জাপানের বিপক্ষে। যদিও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় আরও একটা ম্যাচ বাড়ার সম্ভাবনা আছে তাদের।

ব্রাজিলের বিপক্ষে না খেললেও আগামী মাসে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনাও। ৬ই জুন আর্জেন্টিনা খেলবে ইসরায়েলের বিপক্ষে। এর আগে ১ জুন ইউরো জয়ী ইতালির বিপক্ষে একটি ম্যাচ খেলার কথা রয়েছে লিওনেল মেসিদের।

ব্রাজিল-আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছিল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। সাও পাওলোর সেই ম্যাচ ৭ মিনিটের মাথায় পণ্ড হয় ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য এজেন্সির হস্তক্ষেপে।