চট্টগ্রামে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম টেস্ট। এই উদ্দেশ্যে গত ৮ মে বাংলাদেশে এসে পৌঁছায় শ্রীলঙ্কা ক্রিকেট দল। দেশ দুটির তুলনামুলক অবস্থানকে ছাপিয়ে শত সম্ভাবনার দোলাচলে ভাসছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিরা। বাংলাদেশের বিগত কয়েকটি ম্যাচের মত এই সিরিজটিও বাংলাদেশিরা স্টেডিয়ামে বসে উপভোগ করতে পারবে। 

তবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার চট্টগ্রাম টেস্টে বাগড়া দিতে পারে বেরসিক বৃষ্টি। ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের প্রতিদিনের পূর্বাভাসেই বলা হয়েছে বৃষ্টি হবে। প্রথম তিন দিনই ঝড়ো বৃষ্টির কবলে পড়তে পারে ম্যাচটি। তবে চট্টগ্রামের আউটফিল্ড এবং ড্রেনেজ ব্যবস্থা ভালো থাকায় রোদ-বৃষ্টির লুকোচুরির মাঝে খেলা হলেও ফল পাওয়া সম্ভব।

এর আগে বৃষ্টির কারণে বিকেএসপির প্রস্তুতি ম্যাচেও বাগড়া দিয়েছিল বৃষ্টি। বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলা হয়েছে কেবল ১৮.২ ওভার। ইনডোরে ব্যাটিং, বোলিং অনুশীলন করেই শেষ করুণারত্নে, মেন্ডিসদের প্রস্তুতি।

আজ সকালেও সাকিব-মুশফিকদের অনুশীলনে হানা দিয়েছিল বৃষ্টি। এতে বাংলাদেশ অনুশীলনে পড়ে সাময়িক বিরতি। বৃষ্টি শুরু হওয়ার আগে প্রায় ৪০ মিনিট ব্যাট করেন সাকিব। পরে অবশ্য রোদ উঠেছে, যদিও আর ব্যাট হাতে নামেননি তিনি।