যুক্তরাষ্ট্রের ডিরেকটিভি স্পোর্টস রীতিমত বোমা ফাঁটিয়েছে। তারা দাবি করেছে, আগামী বছর পিএসজির সঙ্গে চুক্তি শেষ হলে যুক্তরাষ্ট্রের লিগ এমএসএলে (মেজর লিগ সকার) যাবেন তিনি। ইন্টার মায়ামির সঙ্গে চুক্তি করবেন। সঙ্গে ক্লাবটির ৩৫ শতাংশ মালিকানাও কিনবেন। 

ডিরেকটিভির সংবাদে হুমড়ি খেয়ে পড়ার পরে অবশ্য ভক্ত-সমর্থকরা জেনেছেন, ওটা বোমা ছিল না বরং ফাঁকা গুলি। 

লিওনেল মেসি চলতি মৌসুমের শুরুতে ফ্রি এজেন্টে বার্সা থেকে পিএসজি আসেন। তার সঙ্গে পিএসজির দুই মৌসুমের চুক্তি হয়। যা আগামী বছরের ৩০ জুন শেষ হবে। কথা ছিল, প্যারিসে  ভালো লাগলে আরও এক মৌসুমের জন্য চুক্তি করতে পারবেন তিনি। ভালো না লাগলে অপশনাল বক্সে টিক দেওয়ার দরকার নেই। তিনি চলে যেতে পারবেন যুক্তরাষ্ট্রের লিগে। 

যুক্তরাষ্ট্রের প্রচার মাধ্যম দাবি করেছে, পিএসজি’র জার্সিতে অফ ফর্মে থাকা মেসি চুক্তি নবায়ন করবেন না। আগামী বছর বয়স হয়ে যাবে ৩৬ বছর। তিনি তাই চলে আসবেন কম ম্যাচ, কম চাপ এবং কম সময়ের মৌসুম এমএসএলে। ইন্টার মায়ামির অন্যতম মালিক ইংলিশ ফুটবল কিংবদন্তি ডেভিড বেকহ্যামের সঙ্গে এই ব্যাপারে লিওর কথাও হয়েছে। 

তবে ওই সংবাদ সত্য নয় বলে জানিয়েছেন মেসির প্রতিনিধি। ফ্রান্সের আউটলেট লা প্যারিসিয়ানকে জানিয়েছেন, ওই তথ্য পুরোপুরি অসত্য। মেসি  তার ভবিষ্যত নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেননি। এছাড়া মেসির মনোযোগ চলতি মৌসুমের কাতার বিশ্বকাপে বলেও উল্লেখ করা হয়েছে। অন্য কিছু আপাতত তিনি ভাবছেন না।