সরাসরি বগুড়া থেকে অনুশীলন ভেন্যুতে আসেন জাতীয় দলের ফুটবলার নাবীন নেওয়াজ জীবন। তারপরও তাকে অনুশীলন করতে দেননি কোচ হ্যাবিয়ের ক্যাবরেরা। তার দোষ, দেরিতে অনুশীলনে যোগ দেওয়া। সকলে যোগ দিয়েছেন সোমবার। তিনি কেন মঙ্গলবার! 

 আবাহনীর এই ফরোয়ার্ড শুধু একদিনের ক্যাম্প নয় দল থেকেই বাদ পড়েছেন। তার জায়গায় ক্যাম্পে ডাকা হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের সাজ্জাদ হোসেনকে। 

৮ জুন মালয়েশিয়ার কুয়ালালামপুরে শুরু হবে এশিয়া কাপ বাছাই। তার আগে ইন্দোনেশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজের দলটি। সেজন্য সোমবার প্রথম অনুশীলন সেরেছেন জামাল ভূঁইয়ারা। মঙ্গলবার অনুশীলনে এসে ডিসিপ্লিন ভঙ্গ করায় বাদ পড়েন জীবন। 

 বিষয়টি নিয়ে জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন বলেন, 'সোমবার রিপোর্টিং ছিল। জীবন রিপোর্টিং করেনি। আজও (মঙ্গলবার) দেরিতে এসেছে। এ কারণে ক্যাম্প থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।'

ক্যাবরেরা প্রত্যাখ্যান করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) যোগাযোগ করেন জীবন। কিন্তু লাভ হয়নি। তার এশিয়া কাপ বাছাইয়ের ক্যাম্পে ফেরার পথ বন্ধই। তবে এটাকে তিনি 'ভুল বোঝাবুঝি' মনে করছেন। 

জীবন বলেন, 'ক্যাম্প শুরুর আগে ফোনে অথবা মোবাইলে বার্তা দেওয়া হয়। এবার আমি বার্তা পাইনি। ফলে ক্যাম্প শুরুর বিষয়টি জানতাম না। সোমবার সন্ধ্যায় টিম ম্যানেজার ফোন দেওয়ায় বগুড়া থেকে তড়িঘড়ি করে ঢাকায় এসেছি। রাস্তায় যানজট ছিল। ঝড়ে পড়ি। সেজন্য দেরি হয়।’