ইংল্যান্ড টেস্ট দলের নতুন অধিনায়ক হয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। টেস্ট দলের নতুন অধিনায়ক করা হয়েছে বেন স্টোকসকে। নতুন নেতৃত্বে নতুন শুরুর ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন দুই অভিজ্ঞ পেসার জেমি অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড। 

আগামী জুনে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে ইংল্যান্ড। ওই সিরিজের ১৩ জনের দলে ইনজুরির কারণে ডাক পাননি ক্রিস ওকস, জোফরা আর্চার, স্যাম কারেন, মার্ক উড এবং সাকিব মাহমুদের মতো পেসার। তবে নতুন ব্যাটার হ্যারি ব্রুক ও পেসার ম্যাথু পট দলে ডাক পেয়েছেন।

চলতি মৌসুমের কাউন্টি চ্যাম্পিয়নশিপে ১৫১.৬০ গড়ে ৭৫৮ রান করেছেন ব্রুক। তার দলে ডাক না পাওয়াই বিস্ময়ের কারণ হতো। অন্যদিকে ম্যাথু পট দুর্দান্ত বোলিং করে ৩৫ উইকেট নিয়েছেন। আগামী ২ জুন শুরু হওয়া টেস্টে তারই পুরস্কার পেয়েছেন তারা। 

দল ঘোষণার বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক রক কি বলেছেন, ‘বেন স্টোকস ও ম্যাককালামের অধীনে আমাদের টেস্টে নতুন যুগের সূচনা হতে যাচ্ছে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে আমরা উচ্ছ্বসিত হওয়ার মতো একটা দল ঘোষণা করতে পেরেছি।’

ইংল্যান্ডের টেস্ট দল: বেন স্টোকস, জো রুট, জেমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক কার্লি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেগ ওভারটন, ম্যাথু পট, অলি পোপ।