ইংলিশ প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন এভারটন। ইপিএলের বড় ক্লাবগুলোর একটি। ইতিহাস সমৃদ্ধ এই ক্লাব চলতি মৌসুমে শীর্ষ লিগ থেকে অবনমন হয়ে দ্বিতীয় বিভাগে নেমে যাওয়ার শঙ্কায় ছিল। ক্রিস্টাল প্যালেস প্রথমার্ধে ২-০ গোলের লিড নিয়ে সেটা আরও অবশ্যগাম্ভী করে তুলেছিল। 

ওই ধাক্কা সামলেছেন এভারটনের দুই ফরোয়ার্ড রিচার্লিসন এবং ডমিনিক কালভার্ট লেইন। তাদের শেষ সময়ের দুই গোলে লিগের ৩৭তম ম্যাচে ৩-২ গোলে জিতেছে ফ্রাঙ্ক ল্যাম্পাডের দল। এক ম্যাচ হাতে রেখে শীর্ষ লিগে টিকে থাকা নিশ্চিত করেছে। 

লিগে এভারটনের অবস্থান ১৬। টেবিলে যথাক্রমে ১৭ ও ১৮তম অবস্থানে থাকা বার্নলি ও লিডর্সের চেয়ে চার পয়েন্ট এগিয়ে যাওয়ায় আর পা হড়াকানোর শঙ্কা নেই লিভারপুল শহরের ক্লাবটির। 

দলের বিপদে গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন

লিগে বাঁচা-মরার লড়াইয়ে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল ২১ মিনিটে প্রথম গোল খায়। এরপর ৩৬ মিনিটে পিছিয়ে পড়ে দুই গোলে। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে ময়েস কিন এক গোল শোধ করেন। ৭৫ মিনিটে দলকে সমতায় ফেরান রিচার্লিসন। এরপর ৮৫ মিনিটে দলকে জয় এনে দেন কালভার্ট লেইন।

শেষ সময়ের এই হারে মেজাজ হারান ক্রিস্টাল প্যালেসের কোচ প্যাট্রিক ভিয়েইরা। এভারটনের জয়ে এক ভক্ত মাঠে ঢুকে পড়েন। পরে ভিডিওতে দেখা গেছে, প্যালেস কোচ তাকে লাথি মেরে ঠেকানোর চেষ্টা করছেন। বিষয়টি নিয়ে অবশ্য মন্তব্য করতে রাজি হননি ভিয়েইরা।