লিগ শিরোপা আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় পিএসজির কাছে এই ম্যাচ ছিল শুধু নিয়মরক্ষার। কিন্তু প্রতিপক্ষ মেটজের জন্য ছিল লিগে টিকে থাকার লড়াই। কিন্তু সদ্য চুক্তি বৃদ্ধি করা কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিকে উড়ে গেল মেটজ। সেই সঙ্গে অবনমন হল দলটির। পিএসজি পেয়েছে ৫-০ গোলের বড় জয়।

কথা ছিল মেটজের বিপক্ষে লিগের শেষ ম্যাচের পরে প্যারিসের দলটির সঙ্গে চুক্তি করবেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তরুণ। কিন্তু সারাবছর 'যাই, যাই' করা এমবাপ্পের ওপর যেন একটা দিনও ভরসা করতে পারল না পিএসজি। এমবাপ্পে লিগের শেষ ম্যাচের পরে চুক্তি করতে চাইলেও ম্যাচের আগেই চিন্তা মুক্ত হলেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। এমবাপ্পের হাতে ২০২৫ লেখা জার্সি ধরিয়ে ফটোসেশন করে সব জল্পনা-কল্পনার ইতি টেনে দিলেন। জার্সি দেখেই পরিষ্কার তিনবছরের জন্য পার্স দেস প্রিন্সেসে খেলার ব্যাপারে সম্মত হয়েছেন কেএমসেভেন। এই ঘোষণার কয়েক ঘণ্টা পর হ্যাটট্রিক করে এই তারকা বুঝিয়ে দিলেন তাকে ঘিরে কেনে এতো তোড়জোর সবার।

নিষেধাজ্ঞা কাটিয়ে মেটজের বিপক্ষে ম্যাচে ফেরেন নেইমার জুনিয়র। প্রত্যাবর্তনের ম্যাচে জালের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। বাকি গোলটা করেছেন আনহেল ডি মারিয়া। পিএসজির জার্সিতে এটাই ছিল আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের শেষ ম্যাচ। দলের জয়ে অবদান রেখে বিদায়ী ম্যাচটা স্মরণীয় করে রাখলেন ডি মারিয়া।

দলের বড় জয়ের দিনে গোল পাননি লিওনেল মেসি। তবে এমবাপ্পের একটি গোলে অ্যাসিস্ট করেছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক। সব মিলিয়ে ১৪ অ্যাসিস্ট নিয়ে পিএসজির হয়ে প্রথম মৌসুম শেষ করলেন তিনি।

পিএসজির কাছে এই হারে ৩৮ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ১৯তম অবস্থানে থেকে অবনমন হল মেটজ। এই ম্যাচ জিতলেই অবনমন বাঁচাতে পারতো ক্লাবটি কিন্তু সে সুযোগ দেয়নি এমবাপ্পে-নেইমাররা।