বাংলাদেশে আইসিসির কোনো বড় কর্তার সফর থাকলে সাজসাজ একটা রব পড়ে যায়। সাবেক চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সফর ঘিরে উৎসবমুখর একটি পরিবেশ তৈরি হয়েছিল। বর্তমান চেয়ারম্যান গ্রেগ বারক্লের সফর নিয়ে আগ্রহের কমতি নেই। 

দুই দিনের সৌজন্য সফরে আজ বাংলাদেশে আসছেন তিনি। বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী জানান, ঢাকা টেস্ট দেখার আগ্রহ প্রকাশ করেছেন বারক্লে। তিনি বলেন, 'খেলা দেখা ছাড়াও কিছু প্রোগ্রাম আমরা রেখেছি।'

বাংলাদেশে দুই রাত থাকবেন বারক্লে। আজ দুপুরে ঢাকায় পৌঁছে হোটেলে চেক ইন করে পূর্বাচলে যাবেন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের স্থান পরিদর্শন করতে। সন্ধ্যা ৭টায় নৈশভোজ আছে আইসিসি চেয়ারম্যানের সৌজন্যে। সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠেয় বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্টের প্রথম দিনের খেলা উপভোগ করবেন এই নিউজিল্যান্ডার। অনুকূল আবহাওয়া থাকলে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম পরিদর্শনে যাবেন আইসিসি চেয়ারম্যান। 

বাংলাদেশ সফর শেষ করে মঙ্গলবার সকালে ভারতের উদ্দেশে ঢাকা ছাড়বেন বারক্লে। আইপিএলের ফাইনাল ম্যাচ দেখার পর ভারত ছাড়বেন তিনি। নিজামউদ্দিন চৌধুরী জানান, আইসিসির সদস্য দেশে সৌজন্য সফরের একটি নিয়ম আছে। সেটাই করছেন বারক্লে।