জুনে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ওই সফরের টেস্ট দলে ফেরানো হয়েছে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে। এছাড়া ওয়ানডে ও টি-২০ দলে ফিরেছেন এনামুল হক বিজয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। 

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রাম নিয়েছেন মুশফিকুর রহিম। এছাড়া ইনজুরির কারণে লাল বলের ফরম্যাটে নেই পেসার তাসকিন ও শরিফুল ইসলাম। তবে সাদা বলের সিরিজে রাখা হয়েছে তাদের। ইনজুরি কাটিয়ে ফিরেছেন মেহেদি মিরাজ। 

ওয়ানডে ও টি-২০ সিরিজের দলে ফিরেছেন ইনজুরি মুক্ত পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। টেস্ট ও টি-২০ ফরম্যাটে আছেন পেস অলরাউন্ডার শহিদুল ইসলাম। সাকিব আল হাসান সফরের ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন বলে জানা গেছে। তবে তিন ফরম্যাটেই তাকে রেখে দল দিয়েছেন নির্বাচকরা। তবে ওয়ানডে দলে রাখা হয়নি তরুণ মাহমুদুল জয়কে। 

টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, ইয়াসির রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান। 

ওয়ানডে দল: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির রাব্বি, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, নাসুম আহমেদ, সাইফউদ্দিন, এনামুল হক বিজয়।

টি-২০ দল: মাহমুদুল্লাহ, মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, ইয়াসির রাব্বি, শেখ মাহেদি, মুস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ, সাইফউদ্দিন।