দীর্ঘদিন পরে প্রিমিয়ার লিগের শীর্ষ লেভেলে ফিরেছিল এক সময়ের চ্যাম্পিয়ন লিডস ইউনাইটেড। এক মৌসুম পরেই আবার দ্বিতীয় বিভাগে নেমে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। শেষ ম্যাচে এসে ঠেকেছিল সমীকারণ। ওই অঙ্ক মিলিয়ে নিয়েছেন রাপিনহাদের লিডস। 

লিগের শেষ দিন ব্রেনফোর্ডের বিপক্ষে ২-১ গোলে জিতেছে হোয়াটস খ্যাত দলটি। ম্যাচের ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে টিকে থাকার পথে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তরুণ রাপিনহা। তবে ৭৮ মিনিটে সমতায় ফিরে চাপে ফেলে দেয় ব্রেনফোর্ড। ৯৪ মিনিটে গোল করে নিজেদের যোগ্যতায় টিকে থাকলো দলটি। 

লিগে টিকে থাকার পথে লিডসের লড়াই ছিল বার্নলির সঙ্গে। শেষ ম্যাচে তারা নিউক্যাসলের বিপক্ষে ২-১ গোলে হারায় খুব একটা ঝামেলা পোহাতে হয়নি লিডসের। ম্যাচের ২০ মিনিটে উইলসন গোল করে নিউক্যাসলকে এগিয়ে নেন। ৬০ মিনিটে তিনি দ্বিতীয় গোল করেন। 

তবে ছেড়ে কথা বলেনি বার্নলি। ৬৯ মিনিটে তারা এক গোল করে। বার্নলির তখন সুযোগ ছিল দারুণ কিছু করে ম্যাচ জিতে লিগে টিকে থাকার। কারণ প্রতিদ্বন্দ্বী লিডস তখন সমতায়। কিন্তু নাটক দীর্ঘায়িত হয়নি। চলতি মৌসুমে ১৮তম অবস্থানে থেকে বার্নলি, ১৯ ও ২০তম অবস্থানে থেকে ওয়ার্টফোর্ড ও নরউইচ সিটি দ্বিতীয় বিভাগে নেমে গেছে।