পাঁচ ম্যাচের সিরিজ নির্ধারণী ম্যাচে জিম্বাবুয়েকে ৩২ রানে হারিয়ে ইতিহাস গড়ল নামিবিয়া। প্রথমবার একটি পূর্ণ সদস্যের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল দেশটি। ২-২ এ সিরিজ সমতায় থেকে শেষ ম্যাচে খেলতে নেমেছিল তারা।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অল্পের জন্য হেরে যায় নামিবিয়া। ৭ রানের হার দিয়ে সিরিজ শুরু করে ঘুরে দাঁড়ায় দ্বিতীয় ম্যাচেই। তৃতীয় টি-টোয়েন্টিতে নামিবিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে আবারও সিরিজে এগিয়ে যায় স্বাগতিকেরা। চতুর্থ ম্যাচে জিতলেই জিম্বাবুয়ের সিরিজ নিশ্চিত এমন সমীকরণের ম্যাচে সমতায় ফেরে সফরকারীরা। পঞ্চম টি-টোয়েন্টি তাই সিরিজ নির্ধারণী ম্যাচে রূপ নেয়।

শেষ ম্যাচে ক্রিগ উইলিয়সের ৩৯ বলে ৪৮ রানের সুবাদে আগে ব্যাট করে ১২৭ রান বোর্ডে তোলে নামিবিয়া। তুলনামূলক সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রেগিস চাকাভার দল। পাওয়ারপ্লের শেষ না হতেই দলীয় ৩০ রানের আগেই হারায় ৩ উইকেট। শুরুর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি। এরপর নিয়মিত বিরতিতে হারায় উইকেট। শেষ পর্যন্ত ৯৫ রানে গুটিয়ে গেলে ৩২ রানের জয় পায় নামিবিয়া। আর এই জয়ে দেশের ক্রিকেট ইতিহাসের স্মরণীয় এক সিরিজ জয়ের স্বাদ পায় তারা।