রিয়াল মাদ্রিদের কোচ হয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন কার্লো আনচেলত্তি। এসি মিলানের হয়েও দুটি ইউরোপ সেরার পুরস্কার জিতেছেন। ইতালিয়ান কোচ বলতেই পারেন চ্যাম্পিয়ন্স লিগ জেতা সহজ। তবে তিনি মনে করছেন, শিরোপা জেতার কাজটা সহজ কেবল রিয়ালের ডাগ আউটে দাঁড়ালেই।  

রিয়ালকে ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেওয়ার পর কার্লো বলেছেন, তার বিশ্বাসই হচ্ছিলো না রিয়াল মাদ্রিদ জিততে পারবে। তবে তার শিষ্যদের পূর্ণ বিশ্বাস ছিল। এছাড়া ফাইনাল কঠিন ছিল। তবে চেলসি, ম্যানসিটির মতো কঠিন ছিল না বলেও মন্তব্য করেছেন তিনি। 

রিয়াল কোচ বলেন, ‘আমি থিবোকে (কর্তোয়া) বলেছিলাম, আমি তোমাকে ফাইনালে নিয়ে যাবো, ফাইনালটা তুমি আমাদের জেতাবে। সেটাই ঘটেছে। আজকের ম্যাচটা (ফাইনাল) কঠিন ছিল, কিন্তু আগের ম্যাচের মতো কঠিন ছিল না। কারণ গোল খাওয়ার পর আমাদের কামব্যাক করতে হয়নি।’ 

লস ব্লাঙ্কোস কোচ স্বীকার করছেন, লিভারপুল ভালো খেলেছে। তারা গোলে অনেকগুলো শট নিয়েছে। চাপ তৈরি করেছে। তবে রিয়াল কৌশলের দিক থেকে ম্যাচ নিয়ন্ত্রণ করেছে বলেও মন্তব্য করেন তিনি। এছাড়া রিয়াল ফুটবলাররা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল বলে জানান কার্লো। 

তিনি বলেন, ‘ফুটবলাররা খুবই আত্মবিশ্বাসী ছিল। লিভারপুল খুবই ভালো দল। মৌসুমে ওরা খুব বেশি ম্যাচ হারেনি। আমার মনে হয়, চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটা রিয়াল মাদ্রিদের ডাগ আউটে দাঁড়িয়ে জেতা বেশি সহজ। এখানকার ভক্তরা অসাধারণ। ক্লাবের কাঠামো দারুণ, সেজন্য রিয়ালে কোচিং করানোও সহজ।’