আইপিএলের শেষ বিজ্ঞাপন প্রত্যাশা মেটাতে পারলো না। রোববার হায়দরাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস হার্ডিক পান্ডিয়ার বোলিং তোপে পড়ে ৯ উইকেটে মাত্র ১৩০ রান তুলেছে। শিরোপা জিততে আসরের নতুন দল গুজরাট টাইটান্সের দরকার মাত্র ১৩১ রান। 

আসরের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। শুরুটাও তারা ভালো পায়। চতুর্থ ওভারে তরুণ জয়সাওয়াল ফিরে যাওয়ার আগে দলকে দিয়ে যান ৩১ রানের শুরু। তিনি ১৬ বলে দুই ছক্কা ও এক চারে ২২ রান করেন। 

রাজস্থানের দ্বিতীয় উইকেট পড়ে ৮.২ ওভারে ৬০ রানে। ফিরে যান অধিনায়ক সানজু স্যামসন। তিনি খেলেন ১৪ রানের ইনিংস। তখনও খারাপ অবস্থানে পড়েনি রাজস্থান। কিন্তু এরপরই একে একে ব্যাটাররা ফিরে যান সাজঘরে। 

রাজস্থান ৯৮ রানে হারায় ৬ উইকেট। শেষ চার ওভার তখন দলটির জন্য খেলায় দায়। ওই জায়গা থেকে ১৩০ রান পাওয়াই ভালো বলতে হবে দলটির জন্য। রায়ান প্রাগ ১৫, ট্রেন্ট বোল্ট ১১ এবং অবেদ ম্যাককয় ৮ রান করায় ওই সংগ্রহ পায় রাজস্থান। 

দলটির হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন আসরে দুর্দান্ত ফর্মে থাকা জস বাটলার। তিনি ৩৫ বল খেলে এক প্রান্তে দাঁড়িয়ে থাকলেও অন্যরা যাওয়া আসার মিছিলে থাকায় ব্যাট তুলতে পারেননি। পাঁচ চারে ওই রান করে চতুর্থ ব্যাটার হিসেবে ফিরে যান। 

গুজরাটের হয়ে অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। তবে হাতের ইনজুরিতে মাঠ ছাড়ায় তার ব্যাটিং করা অনিশ্চিত। রশিদ খান ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ১ উইকেট। রবিশচন্দন অশ্বিন ২ উইকেট নিলেও ২ ওভারে দেন ২০ রান। এছাড়া মোহাম্মদ শামি ৪ ওভারে ৩৩ রানে নেন একটি উইকেট।