ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মধ্যকার ম্যাচে ৩-০ গোলে জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচে গোল করেননি দলটির সেরা ফুটবলার মেসি। কিন্তু জোড়া গোলে সহায়তা দিয়েছেন। পুরো ম্যাচ নিয়ন্ত্রণ করেছেন তিনি। সেজন্য লা ফিনালিসিমার ম্যাচের সেরা ফুটবলার হয়েছেন তিনি।

তবে ম্যাচসেরা হয়েও বল নিয়ে অভিযোগ তুলেছেন আর্জেন্টিনা অধিনায়ক। জয়ের পর তাকে যখন প্রশ্ন করা হয়, খুব ভালো জায়গা থেকেও তিনটি ফ্রি-কিক নিয়েও কেন গোল করতে পারলেন না, তখনই অভিযোগটা করে বসেন মেসি।

স্বল্পভাষী মেসি মুখফুটে জানালেন, 'আমরা গতকাল যখন ওয়েম্বলিতে অনুশীলন করছিলাম, তারা আমার বল বদলে দিয়েছে। প্রতিদিনই অন্য আরেকটি বল দিয়ে অনুশীলন করতে হয়েছে। বলটি একটু ভারী এবং ম্যাচের বল থেকে আলাদা ছিল। কাল থেকেই এ নিয়ে বিরক্ত আমি। অন্য বলটা সে তুলনায় ভালো ছিল। তবে এটা কোনো অজুহাত নয়।'

আর্জেন্টিনার ২৮ মিনিটে করা প্রথম গোলের পুরো কৃতিত্ব মেসির। তিনি বল ধরে ইতালি ডিফেন্ডারকে পেছনে ফেলে দারুণ থ্রু দেন। ম্যাচের যোগ করা সময়ে গোল করান পাউলো দিবালাকে দিয়ে। উয়েফা টেকনিক্যাল অবজারভার টিমের মতে, মেসিই তাই ম্যাচ সেরা।