বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশারের চুক্তির মেয়াদ গত বছর শেষ হয়ে গিয়েছিল। নতুন কাউকে নিয়োগ না দেওয়ায় এরপরও তারা সিরিজ ধরে কাজ করে যাচ্ছিলেন। বৃহস্পতিবার বোর্ড সভায় নান্নু-বাশারের সঙ্গে আরও এক বছর চুক্তি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ভারতে অনুষ্ঠিত আগামী বছরের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তারা দু’জন। এরপর নতুন নির্বাচক প্যানেলের বিষয়ে ভাবা হবে। তাদের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে বিসিবি বস জানান, দায়িত্ব দেওয়ার মতো নতুন কাউকে পায়নি বোর্ড। 

বিসিবির সভা শেষে সংবাদ মাধ্যমকে পাপন বলেন, ‘আমাদের এখন তিনজন নির্বাচক আছেন। নান্নু-বাশার এবং রাজ্জাক। বোর্ডের কেউ এই মুহূর্তে কারো নাম প্রস্তাব করতে পারেনি। আগেও বলেছিলাম, তারা কোন নাম দিতে পারেননি। আজও মিটিংয়ে কেউ নাম দিতে পারেননি। তেমন কাউকে পায়নি। সেজন্য তাদের চুক্তি আগামী বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছে।’ 

এছাড়া নির্বাচক প্যানেলে নতুন দু’জন যোগ করা হবে বলেও জানান বোর্ড সভাপতি। নান্নু-বাশার-রাজ্জাকের প্যানেল জাতীয় দল নিয়ে কাজ করেন। এর মধ্যে রাজ্জায় এইচপি বা বয়সভিত্তিক দলে সময় দেওয়ার চেষ্টা করেন। নান্নু-বাশার জাতীয় দল নিয়েই ব্যস্ত থাকেন। সেজন্য ঘরোয়া ক্রিকেটে খোঁজ রাখতে পারে এমন দু’জন নির্বাচক দেওয়ার কথা জানান তিনি। 

পাপন বলেন, ‘জাতীয় দলে এতো খেলা যে তারা (নান্নু প্যানেল) অন্য দিকে মনোযোগ দিতে পারে না। আমাদের ‘এ’ দল, বয়সভিত্তিক দলের খেলা হয়। তাদের পক্ষে সব দেখা সম্ভব হয় না। সেজন্য তাদের সঙ্গে দু’জনকে যোগ করা হবে। তারা একসঙ্গে সমন্বয় করে কাজ করবেন।’