বিরাট কোহলিকে হটিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আযম ওয়ানডে র‌্যাংকিংয়ের সেরা ব্যাটার হয়েছিলেন। ওই জায়গা আরও পোক্ত করেছেন তিনি। তার সঙ্গে রেটিং বেড়েছে ইমাম উল হকের। ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে দুইয়ে উঠেছেন তিনি। 

ওয়ানডে র‌্যাংকিংয়ে এক ও দুই নম্বর ব্যাটার হয়ে রেকর্ড গড়েছেন বাবর আযম ও ইমাম উল। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে এই প্রথম দুই পাকিস্তান ব্যাটার র‌্যাংকিংয়ে সেরা দুই অবস্থান দখলে নিয়েছেন। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ ব্যাট করেছেন বাবর ও ইমাম উল।  বাবর এক সেঞ্চুরি ও এক ফিফটি করেছেন। তিন ম্যাচেই পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলেছেন ইমাম। সব মিলিয়ে পাকিস্তান ওপেনার সাত ইনিংসে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন।  

ওয়ানডে র‌্যাংকিংয়ে দ্বিতীয় হওয়ার পথে তিনি হটিয়েছেন বিরাট কোহলিকে। সাবেক ভারতীয় অধিনায়ক এক থেকে দুই এরপর তিনে নেমে গেলেন। তার রেটিং ৮১১। ইমামের রেটিং ৮১৫। শীর্ষে থাকা বাবর আজম নয়শ’ রেটিং (৮৯২) ছোঁয়ার কাছে। 

ওয়ানডের মতো টি-২০ র‌্যাংকিংয়ে দুই পাক ব্যাটারের কর্তৃত্ব। সংক্ষিপ্ত সংস্করণে বাবর আযম আছেন শীর্ষে। তার ওপেনিং পার্টনার মোহাম্মদ রিজওয়ান আছেন দুইয়ে। টেস্ট র‌্যাংকিংয়ে অজি টপ অর্ডার ব্যাটার মার্নাস লাবুশানেকে হটিয়ে শীর্ষস্থান দখল করেছেন ঘরের মাঠে সিরিজ দিয়ে নেতৃত্ব হারানো জো রুট।