বসুন্ধরা কিংসের এএফসি কাপ ও জাতীয় দলের এশিয়া কাপ বাছাইয়ের জন্য ৩৮ দিনের বিরতিতে গিয়েছিল প্রিমিয়ার ফুটবল লিগ। লম্বা সময় পর মঙ্গলবার থেকে ফের মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর। দ্বিতীয় রাউন্ড শুরুর দিনে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা। মুন্সীগঞ্জে বিকেল ৪টায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির মুখোমুখি হবে অস্কার ব্রুজোনের দল। কিংস অ্যারেনায় একই সময়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে আতিথ্য দেবে শেখ রাসেল ক্রীড়া চক্র।

টানা ম্যাচ খেলায় যে স্পিরিটটা ছিল, বিরতির কারণে তাতে ছেদ পড়েছে। এই বিরতিতে অনেক ক্লাবের জন্যই সমস্যা হওয়ার কথা। সেক্ষেত্রে সমস্যা হওয়ার কথা নয় বসুন্ধরার। কারণ দলটিতে জাতীয় দলের বেশ কয়েকজন ফুটবলার আছেন, আবার এএফসি ক্লাব কাপেও খেলেছেন। তাদের সঙ্গে আজ পেরে ওঠা কঠিন রহমতগঞ্জের। এ ম্যাচটি হওয়ার কথা ছিল গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে; যে ভেন্যু পুরান ঢাকার ক্লাবটির হোম ভেন্যুও। কিন্তু সিলেটে বন্যার কারণে এ ম্যাচটি এখন হবে নিরপেক্ষ ভেন্যু মুন্সীগঞ্জে।

প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার পথে বেশ ভালোভাবেই আছে বসুন্ধরা। ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা দলটির সঙ্গে প্রথম লেগে ৩-২ গোলে হারলেও লড়াই করেছিল রহমতগঞ্জ। তবে প্রথম লেগ শেষে মাত্র ১০ পয়েন্ট পুরান ঢাকার ক্লাবটির। এখন তাদের জন্য রেলিগেশন এড়ানোর লড়াইটাই সবচেয়ে বড়। আর ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে থাকা আবাহনীও দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়াতে মরিয়া। শিরোপা রেসে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবও (৩০ পয়েন্ট)। সব মিলিয়ে আজ থেকে আবারও ক্লাব ফুটবলের উন্মাদনা শুরু হচ্ছে।